রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী

ময়দান ভর্তি জনতা হাততালি ও গগনবিদারি স্লোগান দিয়ে শেখ হাসিনাকে স্বাগত জানায়।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2023, 09:25 AM
Updated : 29 Jan 2023, 09:25 AM

রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠের জনসভাস্থলে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার কিছু আগেই সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় আওয়ামী লীগের এই জনসভা।

আওয়ামী লীগ সভাপতি সারদা পুলিশ একাডেমি থেকে হেলিকপ্টারে করে নগরীর জেলখানা প্রশিক্ষণ মাঠে নেমে গাড়িতে করে সভামঞ্চে আসেন। তখন ময়দান ভর্তি জনতা হাততালি ও গগনবিদারি স্লোগান দিয়ে তাকে স্বাগত জানায়। প্রধানমন্ত্রী হাত নেড়ে জনতার প্রতি শুভেচ্ছা জানান।

রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত এই জনসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য নৌকা প্রতীকে ভোট চাইবেন বলে দলের জ্যেষ্ঠ নেতারা জানিয়েছেন।

মাদ্রাসা মাঠে পৌঁছে প্রধানমন্ত্রী রাজশাহীর জন্য করা এক হাজার ৩১৭ কোটি টাকার ২৫টি প্রকল্প উদ্বোধন করেন। এ ছাড়া ৩৭৬ কোটি টাকার আরও ছয়টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতারা প্রত্যাশা করছেন, প্রধানমন্ত্রী হয়তো রাজশাহীবাসীর জন্য আগামী দিনের বিশেষ কোনো প্রকল্পের ঘোষণা দেবেন।

এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাবেশের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। রাজশাহী স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীরা তাদের পরিবেশনায় ময়দানে উপস্থিত নেতাকর্মীদের মুগ্ধ করেন। এরপর রাজশাহী স্থানীয় ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বক্তব্য শুরু করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে রাজশাহী পৌঁছে সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন। সেখান থেকেই তিনি মাদ্রাসা মাঠে আসেন।

মঞ্চে আসন গ্রহণ করার পর শিল্পীরা ‘তুমি বাংলার ধ্রুবতারা, তুমি হৃদয়ের বাতিঘর’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

রাজশাহী জেলা ও মহানগর ছাড়াও চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, সিরাজগঞ্জ, জয়পুরহাটসহ বিভাগের আট জেলা থেকেই নেতাকর্মীরা এসেছেন মাদ্রাসা মাঠের জনসভায় অংশ নিতে।

তাদের পরনে দেখা যাচ্ছে নানা রঙের টি-শার্ট ও টুপি। ঢাক, ঢোল বাজিয়ে স্লোগান দিতে দিতে তারা জনসভাস্থলে এসেছেন।

সকালেই জনসভাস্থল খুলে দেওয়া হয় সর্বসাধারণের জন্য। নগরীর বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে মাদ্রাসা মাঠে জড়ো হচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।