বরিশালে বাস উল্টে গাছে ধাক্কা, নিহত ১

বাসের সুপারভাইজার বেল্লাল জানান, একাধিকবার নিষেধ করা সত্ত্বেও বাসের চালক দীর্ঘক্ষণ ধরে বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2024, 05:28 AM
Updated : 22 March 2024, 05:28 AM

বরিশালের গৌরনদী উপজেলায় ওভারটেক করতে গিয়ে একটি বাস উল্টে গাছে ধাক্কা দিলে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো আট যাত্রী।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় বরিশাল-ঢাকা মহাসড়কের মাহিলারা ইউনিয়ন পরিষদের উত্তর পাশে বেজহার স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন গৌরনদী মহাসড়ক থানার ওসি গোলাম রসুল মোল্লা।

নিহত যাত্রী যশোরের মনিরামপুর উপজেলার দুর্বাডাঙ্গা গ্রামের রফিকুল ইসলাম মাস্টারের ছেলে সেলিম রেজা (৪২)। তিনি বরিশালে শ্বশুর বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন।

বাসটির যাত্রী মো. মেজবাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, হানিফ পরিবহনের বাসটি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ৩০-৩৫ জন যাত্রী নিয়ে সায়েদাবাদ থেকে ছেড়ে আসে।

বরিশাল নথুল্লাহবাদ বাস টার্মিনাল যাওয়ার পথে গৌরনদীতে পৌঁছালে এই দুর্ঘটনায় পতিত হয়। তিনি সামান্য আহত হয়েছে।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী ও উদ্ধার কাজে অংশ নেওয়া স্থানীয় বাসিন্দা ইউসুফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, হানিফ পরিবহনের দ্রুতগতির বাসটি আরেকটি বাসকে ওভারটেক করে। এরপর সামনে থাকা একটি ট্রাককে পাশ কাটিয়ে উঠতে গেলে বিপরীত দিক থেকে আসা আরেকটি ট্রাক সামনে পড়ে।

“তখন চালক বাসটি রাস্তার পাশে নামিয়ে দেয়। কিন্তু আর উঠতে না পেরে বাসটি উল্টে গিয়ে একটি গাছে সজোরে আছড়ে পড়ে। এতে বাসটি ছাদ বিচ্ছিন্ন হয়ে গিয়ে পাশের পুকুরে পড়ে।”

বাসের সুপারভাইজার বেল্লাল জানান, একাধিকবার নিষেধ করা সত্ত্বেও বাসের চালক দেলোয়ার দীর্ঘক্ষণ ধরে বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন। একের এক যানবাহন ওভারটেক করছিলেন। ঘটনাস্থলে এসে ওভারটেক করে সামনে ট্রাক পড়লে গাড়িটি দুর্ঘটনায় পড়ে। এরপর কি হয়েছে তা মনে নেই।

বেল্লাল আরও বলেন, দুর্ঘটনায় তিনি ছিটকে পুকুরের মধ্যে পড়েছেন। তাকে সেখান থেকে উদ্ধার করে তাকেসহ চালককে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বিপুল হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দুর্ঘটনাস্থলেই একজন নিহত হয়েছে। আহতদের উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি গোলাম রসুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আট যাত্রী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বাসটি উদ্ধার করা হয়েছে।