ব্রাহ্মণবাড়িয়ায় মন্দিরে হামলা: বিএনপি নেতা কারাগারে

গত ৩০ জানুয়ারি ২৬৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2022, 04:55 PM
Updated : 16 August 2022, 04:55 PM

ব্রাহ্মণবাড়িয়ায় মন্দিরে হামলা চালিয়ে ভাংচুরের মামলায় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান মামুনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

ব্রাহ্মণবাড়িয়ার বিচারিক হাকিম সাদেকুর রহমানের আদালত মঙ্গলবার এই আদেশ দেয় বলে জেলা আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভুঁইয়া জানান।

ফেইসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে জেলার নাসিরনগর উপজেলায় ২০১৬ সালের ৩০ অক্টোবর একটি মন্দিরে হামলা হয়। সে ঘটনায় চলতি বছর ৩০ জানুয়ারি মামুনসহ ২৬৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

সেই মামলায় আদালতে আত্মসমর্পণ করেন মামুন।

আইনজীবী তানভীর বলেন, মামুন ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির দুইবারের সাধারণ সম্পাদক, নাসিরনগরের ফান্দাউক ইউনিয়ন পরিষদের তিনবারের সাবেক চেয়ারম্যান এবং জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য।

আদালত পুলিশের পরিদর্শক কাজী দিদারুল আলম বলেন, নাসিরনগরের দত্তবাড়ির মন্দিরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে দায়ের করা মামলায় চলতি বছর ৩০ জানুয়ারি কামরুজ্জামান মামুনসহ ২৬৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মামুন এত দিন পলাতক ছিলেন। মঙ্গলবার দুপুরে তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বিচারক শুনানি শেষে তার আবেদন নামন্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক