দেশে কেউ সংখ্যলঘু নন: নৌ প্রতিমন্ত্রী

যারা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় যেতে চায় তাদেরই সংখ্যালঘু বলেছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

দিনাজপুর প্রতিনিধিনিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2022, 05:39 PM
Updated : 19 August 2022, 05:39 PM

বাংলাদেশে কেউ সংখ্যলঘু নয় বলে মন্তব্য করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ধর্ম ব্যবহারকারীরাই আসল সংখ্যালঘু।

শুক্রবার সকালে দিনাজপুরে জন্মাষ্টমীর অনুষ্ঠানে তিনি বলেন, “বাংলাদেশে সকল ধর্মের মানুষের অধিকার প্রতিষ্ঠা করা হয়েছে। বাংলাদেশে কেউ সংখ্যলঘু নন। আমরা সবাই সংখ্যাগরিষ্ঠ মানুষ এবং আমরা এদেশের নাগরিক।”

তিনি বলেন, “যারা ধর্মকে নিয়ে ব্যবসা করে ক্ষমতায় যেতে চায় তারাই হলো আসল সংখ্যালঘু। যারা সাম্প্রদায়িকতা করে তারা ইসলামের শত্রু এবং তারা মহানবীর নির্দেশনা মেনে চলতে চায় না। তারা ভিন্ন পথে চলতে চায়।”

বেলা ১১টায় দিনাজপুরের বিরল উপজেলায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খালিদ মাহমুদ চৌধুরী।

জন্মাষ্টমী উদযাপন কমিটির সভাপতি সুকিল চন্দ্র রায়ের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা কাওছার, দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের মহারাজ স্বামী বিভাত্মানন্দসহ স্থানীয় পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

আলোচনা সভার আগে জন্মাষ্টমী উপলক্ষে একটি বর্ণাঢ্য ধর্মীয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী অংশ নেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক