লোডশেডিং: বিএনপির বিক্ষোভে আ.লীগের হামলার অভিযোগ

এ ঘটনায় বিএনপির অন্তত ৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন জানিয়েছেন।

ঝালকাঠী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2022, 08:14 AM
Updated : 31 July 2022, 08:14 AM

সারাদেশে লোডশেডিং ও জ্বালানি খ্যাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ঝালকাঠিতে বিএনপির বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার বেলা ১১টার দিকে জেলা আইনজীবী সমিতির সামনে এ হামালার ঘটনায় বিএনপির অন্তত ৫ নেতাকর্মী আহত হন বলে জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন জানিয়েছেন।

শাহাদাতের ভাষ্য, “সারাদেশে লোডশেডিং ও জ্বালানি খ্যাতে অব্যবস্থাপনার প্রতিবাদে জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সেখানে বিএনপির কেন্দ্রীয় কমিটির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া উপস্থিত হন। তাকে নিয়ে জেলা বিএনপির নেতরা আইনজীবী সমিতির সামনে দিয়ে দলীয় কার্যালয়ের দিকে যাওয়ার পথে পুলিশ বাধা দেয়। এ সময় আওয়ামী লীগ নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালায়।”

অভিযোগের বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তরুণ কর্মকার বলেন. “নাগরিক সমাজের উদ্যোগে একটি সমাবেশ চলাকালে বিএনপির নেতাকর্মীরা ‘উশৃঙ্খল বক্তব্য’ দেওয়ায় তাদের ধাওয়া করে সরিয়ে দেওয়া হয়েছে। তবে কাউকে মারধর করা হয়নি।”

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ঝালকাঠি থানার ওসি খলিলুর রহমান বলেন, দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধলে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক