গাজীপুরে ব্রিজের নির্মাণকাজ দ্রুত শেষ করার দাবি এলাকাবাসীর

ব্রিজটি নিচু করে নির্মাণাধীন বলে নৌযান চলাচলে সমস্যা হবে বলে এলাকাবাসীর আশঙ্কা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2022, 01:30 PM
Updated : 30 Dec 2022, 01:30 PM

গাজীপুরে পিরুজালী-ভাওয়াল মির্জাপুর সড়কে লবণদহ নদীর উপর নির্মাণাধীন ব্রিজের কাজ দ্রুত শেষ করার দাবি জানিয়েছে এলাকাবাসী।

শুক্রবার সকালে গাজীপুর সদর উপজেলার ওই ব্রিজ সংলগ্ন পাইনশীইল এলাকায় এক মানববন্ধনে তারা এ দাবি জানায় ।

পিরুজালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল্লাহ সরকার মঞ্জু এতে সভাপতিত্ব করেন।

বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, অধ্যাপক মোশাররফ হোসাইন, জেলা সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সদস্য নজরুল ইসলাম বেপারী, আলী আকবর হোসেন, যুবলীগ নেতা নজরুল ইসলাম।

সাইফুল্লাহ সরকার বলেন, প্রায় এক বছর আগে গাজীপুরের সড়ক ও জনপথ বিভাগ ব্রিজটির নির্মাণ কাজ শুরু করে । অজানা কারণে গত দুই মাস ধরে এর নির্মাণ কাজ বন্ধ আছে।

তিনি আরও বলেন, এ পথে গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর, পিরুজালী, ভাওয়াল গড় ও কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের শতাধিক গ্রামের লাখ লাখ মানুষ যাতায়াত করে। এলাকার অনেক শিল্পকারখানা ও প্রতিষ্ঠানের যানবাহন, শ্রমিক যাতায়াত করে।  ব্রিজটি নির্মাণাধীন থাকায় পাশে অস্থায়ীভাবে থাকা নড়বড়ে ও ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজ দিয়ে এলাকাবাসী ও যানবাহন চলছে। যে কোনো সময় বেইলি ব্রিজটি ভেঙে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা আছে।

অধ্যাপক মো. মোশাররফ হোসাইন বলেন, বর্ষাকালে এ নদী দিয়ে নৌযান চলাচল করে। কিন্তু ব্রিজটি নিচুভাবে নির্মাণাধীন থাকায় নৌযান চলাচলে সমস্যা হবে বলে এলাকাবাসী আশঙ্কা করছে।

নকশা অনুযায়ী ব্রিজটি আরও উঁচু করে দ্রুত এর নির্মাণকাজ শেষ করার দাবি জানিয়েছেন এলাকাবাসী। 

এ ব্যাপারে বিস্তারিত জানতে গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী খন্দকার মো. শরীফুল আলমের সরকারি ফোন নম্বরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি।