নারায়ণগঞ্জে শ্রমিক হত্যায় একজনের প্রাণদণ্ড

২০১৯ সালের ২২ জুলাই রাতে আসামিরা মিজানকে ছুরিকাঘাতে হত্যা করে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2022, 07:43 AM
Updated : 3 Oct 2022, 07:43 AM

নারায়ণগঞ্জ বন্দরে ডাইং কারখানার শ্রমিক মিজান শিকদার মিশরকে হত্যার দায়ে এক আসামিকে মৃত্যুদণ্ড এবং দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার জেলা ও দায়রা জজ মুন্সি মশিয়ার রহমান তিন বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী মনিরুজ্জামান বুলবুল জানান।

মৃতুদণ্ডপ্রাপ্ত মিঠু (২৬) বন্দর উপজেলার নবীগঞ্জ এলাকার দেলোয়ার হোসেনের ছেলে।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- একই উপজেলার নোয়ার্দ্দা এলাকার মঞ্জুর হকের ছেলে মুন্না (২৩) ও একই এলাকার বংগার ছেলে শায়ন (১৯)।

রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে বলা হয়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের বন্দর কাইতাখালী এলাকার শফিউদ্দিন শিকদারের ছেলে মিজান শিকদারের ৫০০ টাকা পাওনা ছিলো আসামি মিঠুর কাছে। ওই টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে দুইজনের মধ্যে ঝগড়া হয়।

এর জেরে ২০১৯ সালের ২২ জুলাই রাতে মিঠু ও তার সহযোগীরা মিজানকে ছুরিকাঘাত করে হত্যা করে। এই ঘটনায় নিহতের ভাই সাঈদ শিকদার পরদিন বন্দর থানায় হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে পুলিশ আদালতে তিন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিলে এ মামলার বিচারকাজ শুরু হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মনিরুজ্জামান জানান, রায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের এক লাখ টাকা করে জরিমানাও করেছেন বিচারক। অনাদায়ে তাদের আরও এক বছর সাজা ভোগ করে হবে।”

রায়ে সন্তোষ প্রকাশ করে তা দ্রুত কার্যকরের দাবি জানিয়েছেন মামলার বাদী নিহতের ভাই সাঈদ শিকদার।

তবে যাজ্জীবন সাজাপ্রাপ্ত মুন্নার মা শাহিদা বেগম দাবি করেন, তার ছেলেকে এই মামলায় ফাঁসানো হয়েছে। ন্যায্য বিচার পেতে উচ্চ আদালতে যাবেন তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক