চাঁপাইনবাবগঞ্জে ঋণের ঝামেলায় জাসদ ও জাপা প্রার্থীর মনোনয়ন বাতিল

জেলার দুটি সংসদীয় আসনে তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2023, 06:10 PM
Updated : 8 Jan 2023, 06:10 PM

চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নির্বাচন কমিশন জানিয়েছে, ঋণ খেলাপি ও খেলাপির জামিনদার হওয়ায় জাসদ ও জাতীয় পার্টির প্রার্থী এবং ভোটারদের স্বাক্ষরিত তালিকায় ভুল থাকায় স্বতন্ত্র প্রার্থীকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

প্রার্থিতা যাচাই-বাছাই শেষে রোববার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জ- ২ আসনে পাঁচজন ও চাঁপাইনবাবগঞ্জ- ৩ আসনে চারজন বৈধ প্রার্থী রয়েছেন।

তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ- ৩ (সদর) আসনে ঋণ খেলাপির জামিনদার হওয়ায় জাসদের প্রার্থী মো. মনিরুজ্জামান মনির এবং নিজেই ঋণ খেলাপি হওয়ায় জাতীয় পার্টি-জাপার মোস্তাফিজুর রহমান মুকুলের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

আর এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে জমা দেওয়া আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ মোহাম্মদ আলী সরকারের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ- ২ আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত মু. জিয়াউর রহমান, আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ সাবেক উপজেলা চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু, জাতীয় পার্টির আব্দুর রাজ্জাক, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের মো. নবীউল ইসলাম এবং জাকের পার্টির মো. গোলাম মোস্তফা।

চাঁপাইনবাবগঞ্জ- ৩ আসনের বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত মো. আব্দুল ওদুদ, বিএনএফের কামরুজ্জামান খান এবং স্বতন্ত্র সামিউল হক ও তাহরিমা।

বিএনপির ছয় সংসদ সদস্যের পদত্যাগে শূন্য হওয়া আসনে ভোট আগামী ১ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি।