যুক্তরাষ্ট্রের ভিসা নীতি নিয়ে জনগণের মাথা ঘামানোর সময় নেই: ইনু

“সংবিধানের ধারাবাহিকতা রক্ষায় ২০২৩ সালের শেষের দিকে সময়মত দেশে নির্বাচন হবে।”

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2023, 03:43 PM
Updated : 27 May 2023, 03:43 PM

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি না ইউরোপের নির্বাচনী নীতি সেগুলো নিয়ে মাথা ঘমানোর সময় দেশের জনগণের নেই বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সংসদ সদস্য হাসানুল হক ইনু।

শনিবার বিকালে মাগুরা শহরের নোমানি ময়দানে জেলা জাসদ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, “বাংলাদেশের ভোট কোনো বিদেশি বা দেশি মহল আটকাতে পারবে না। আমেরিকার রাজনীতি আমেরিকার কাছে। বাংলার রাজনীতি আমাদের কাছে।”

বিএনপির উদ্দেশে তিনি বলেন, “নির্বাচনের ট্রেনে উঠুন আর না হলে কলার ভেলায় চেপে সাগরে ভেসে যান। সংবিধানের ধারাবাহিকতা রক্ষায় ২০২৩ সালের শেষে দিকে সময়মত দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।”

জাসদের এই নেতা বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প বিএনপি, জামায়াত, জঙ্গিবাদ হতে পারে না। তিনি হচ্ছেন আলোর বাতি। তার নেতৃত্বে যে উন্নয়ন হচ্ছে সে উন্নয়নকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যেতে হবে।”

বিএনপির সমালোচনা করে তিনি আরও বলেন, “বিএনপির হাতে উন্নয়নের কোনো ফর্মুলা, জাদুর কাঠি নেই। ওরা (বিএনপি-জামায়াত) যখন ক্ষমতায় ছিল তখন প্রত্যেকটি নেতার পিঠে দুর্নীতির ছাপ আর হাতে দলবাজির রক্ত ছিল।”

আগামী জাতীয় সংসদ সম্পর্কে ইনু বলেন, “শান্তি প্রক্রিয়া, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জাসদসহ ১৪ দল এক সঙ্গে ভোট করবে। নির্বাচনের আগে কোনো ভূতুড়ে সরকার এদেশে আসবে না।”

মাগুরা জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ অহিদুল ইসলাম ফনির সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন জাসদের কেন্দ্রীয় সদস্য জাহিদুল আলম, কার্যকরি সভাপতি রবিউল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ুম, ওবাইদুর রহমান চুন্নু, জেলা জাসদের সহসভাপতি মিয়া ওয়াহিদ কামাল বাবলু, সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী।