উন্নয়ন দেখে জ্বালা ধরেছে ফখরুলের: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের বলেন, হাওয়া ভবনের হারানো ময়ুর সিংসাসন ফিরে পেতে তাদের এ আন্দোলন।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2022, 01:29 PM
Updated : 13 Nov 2022, 01:29 PM

দেশের উন্নয়ন দেখে বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর ঈর্ষান্বিত বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

রোববার ঝিনাইদহে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “দেশের উন্নয়ন দেখে গায়ে জ্বালা ধরেছে বিএনপি ও ফখরুলের। তাদের সহ্য হচ্ছে না। হাওয়া ভবনের হারানো ময়ুর সিংসাসন ফিরে পেতে তাদের এ আন্দোলন।” 

বিএনপির ‘দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে খেলা হবে’ মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, টাকা উড়ছে আকাশে, টাকা উড়ছে বাতাসে। ফখরুল ইসলাম টাকার বস্তার উপর বসে আছেন। তাদের মনোনয়ন-বাণিজ্য শুরু হয়ে গেছে। টাকা নিয়ে কাকে মন্ত্রী এমপি বানাবেন তা শুরু হয়ে গেছে। 

“আমরা তা হতে দেব না। তত্ত্বাবধায়ক সরকার মামা বাড়ির আবদার! এটা ভুলে যান।”

বিএনপির উদ্দেশে তিনি আরও বলেন, “লাফালাফি করবেন না। আপনাদের আন্দোলনের পতন হয়েছে। নির্বাচনেও আপনাদের পরাজয় হবে। অস্ত্র পাচারকারী আপনাদের নেতা, এটা হতে দেওয়া হবে না।” 

“এত বিলবোর্ড জীবনে দেখি নাই,” মন্তব্য করে ওবায়দুল কাদের নিজ দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, “এত অপচয়  করবেন না।  সংশোধন হোন, নইলে খবর আছে।” 

ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ড মাঠে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। 

মাহবুব উল আলম হানিফ তার বক্তব্যে বলেন, দেশে যত উন্নয়ন হয়েছে তা আওয়ামী লীগের আমলে হয়েছে। বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছিল। জিয়াউর রহমান দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের বীজ বপন করেছিলেন। আর খালেদা জিয়া খুনি ও দুর্নীতিবাজের মা। 

দলের অপর যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, জিয়াউর রহমান বেঁচে থাকলে ফারুক রশিদের মতো বঙ্গবন্ধু হত্যা মামলায় বিচারে তারও ফাঁসি হতো। 

“বিএনপি বাংলাদেশকে ধ্বংস করতে চায়। তারা চায় বাংলাদেশ শ্রীলংকা ও পাকিস্তানের মতো হোক।” 

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, সংসদ সদস্য আমিরুল আলম মিলন, সংসদ সদস্য গ্লোরিয়া সরকার ঝর্ণা ও দলের কেন্দ্রীয় সদস্য পারভিন জামান কল্পনাও বক্তব্য রাখেন। 

সম্মেলন শেষে সভাপতি পদে আব্দুল হাই ও সাধারণ সম্পাদক পদে সাইদুল করিম মিন্টুর নাম ঘোষণা করেন ওব্য়াদুল কাদের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক