ব্যবসায়ীকে ‘পিটিয়ে’ হত্যার পর ‘গণপিটুনি’ বলে প্রচারের চেষ্টা

গাজীপুরের পুলিশ জানায়, হত্যার ঘটনা ধামাচাপা দিতে ফেইসবুকে ‘গণপিটুনি’ বলে প্রচারের চেষ্টা চালায় প্রতিপক্ষ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 11:14 AM
Updated : 25 March 2023, 11:14 AM

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় এক মাটি ব্যবসায়ীকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। পুলিশ বলছে, ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে ‘গণপিটুনি’ বলে অপপ্রচারের চেষ্টা করে প্রতিপক্ষ।

শুক্রবার বিকালে উপজেলার আড়াইগঞ্জ বাজারে এই হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে বলে জানিয়েছেন কালিয়াকৈর থানার ওসি আকবর আলী খান।

নিহত ২৭ বছর বয়সী মিজানুর রহমান টেকিবাড়ি চাঁনপুর এলাকার ওয়াজ উদ্দিনের ছেলে। এ ঘটনায় শনিবার নিহতের স্ত্রী থানায় হত্যা মামলা করেছেন।

নিহতের পরিবারের বরাতে ওসি আকবর আলী খান বলেন, “শুক্রবার বিকালে মুঠোফোনে মিজানুর রহমানকে একটি জায়গায় মাটি ভরাটের কথা বলে প্রতিপক্ষ। এর কিছুক্ষণ পর মিজানুরকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় টালাবহ গ্রামের নূরুল ইসলাম।

“পরে আড়াইগঞ্জ বাজারে গেলে সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা ঢালজোড়া গ্রামের আনোয়ার হোসেনসহ ১৫-১৬ জন মিজানুরকে এলোপাথাড়ি মারধর করতে থাকেন। এক পর্যায়ে মিজানুর সংজ্ঞাহীন হয়ে পড়লে হামলাকারীরা পালিয়ে যায়।”

খবর পেয়ে আশপাশের লোকজন ও স্বজনরা তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানায় পুলিশ।

ওসি আরও বলেন, “ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে নিহতের শরীরের উপরে পিস্তল ও পাশে রামদা রাখে হামলাকারীরা।

“পরে নিহতের ছবি তুলে ঢালজোড়া গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেন তার ফেইসবুকে প্রচার করেন যে, ‘আড়াইগঞ্জে গণপিটুনিতে সন্ত্রাসী মিজান মারা গেছে’।”

নিহতের ভাতিজা মো. আলম হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পূর্বশত্রুতার জেরে আমার চাচাকে ডেকে নিয়ে মারধর করে হত্যা করা হয়েছে।”

এ ঘটনায় হত্যা মামলা হয়েছে জানিয়ে ওসি আকবর আলী খান জানান, আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।