চাঁদপুরে ঘুমন্ত মা-মেয়েকে ঝলসে দেওয়া হল ‘এসিডে’

এ ঘটনায় দুজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ছয়জনকে আসামি করে মামলা করা হয়েছে।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2024, 03:43 PM
Updated : 26 Feb 2024, 03:43 PM

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় নিজ ঘরে ঘুমিয়ে থাকা এক নারী ও তার অন্তঃসত্ত্বা মেয়ের উপর এসিড নিক্ষেপ করা হয়েছে।

মতলব উত্তর থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন জানান, উপজেলার সুজাতপুর গ্রামে রোববার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন-ওই এলাকার আইয়ুব আলীর স্ত্রী রাসেদা বেগম (৫৫) ও তার মেয়ে মিলি আক্তার (২০)। তাদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় সোমবার দুপুরে মিলির বাবা বাদী হয়ে দুজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ছয়জনকে আসামি করে মামলা করেন। মিলি আক্তার আট মাসের অন্তঃসত্ত্বা; তার স্বামী ওই এলাকার প্রবাসী মো. সায়েম।

সাকিব হাসান নামে দগ্ধদের এক স্বজন বলেন,“রাতে মা ও মেয়ে ঘুমিয়ে ছিলেন। এ সময় কে বা কারা জানালার ফাঁক দিয়ে বাইরে থেকে এসিড ছুঁড়ে মারে। পরে তাদের চিৎকারে বাড়ির অন্যরা ছুটে আসেন।

“তারা আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকদের পরামর্শে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।”

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসাদুজ্জামান জুয়েল বলেন, “এসিডে মিলি আক্তারের মুখ, বুক, পিঠ ও ডান হাত এবং রাশেদা আক্তারের বাম হাত ও উরু ঝলসে গেছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের দ্রুত ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে।”

ওসি বলছেন, মিলি স্বামীর বাড়িতেই থাকেন। বাপের বাড়ি বেড়াতে এসে মায়ের সঙ্গে দুর্ঘটনার শিকার হন তিনি। এসিড ছুঁড়ে মারার খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং এ ঘটনায় জড়িতদের পরিচয় জানার চেষ্টা চলছে।

“ইতোমধ্যে রোববার রাত ১টায় সফিকুল ইসলাম মানিক নামে এক যুবককে এ ঘটনায় জড়িত সন্দেহে আটক করা হয়েছে; তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

মানিক মিলির বিয়ের আগে তাকে উত্যক্ত করতো। তাই সন্দেহভাজন হিসেবে তাকে আটক করা হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।