নাটোরে পাওনা টাকার জন্য কৃষককে শিকলবন্দী, আটক ১

তিন বছর পূর্বে নাটোরের গুরুদাসপুরের বাহাদুরপাড়া গ্রামের আব্দুল আজিজের কাছ থেকে ৮০ হাজার টাকা নেন।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2024, 03:30 AM
Updated : 24 Feb 2024, 03:30 AM

নাটোরের গুরুদাসপুরে পাওনা টাকা পরিশোধ করতে না পারায় কৃষককে শিকলবন্দী করে রাখার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বাহাদুরপাড়া গ্রামে ওই কৃষককে শিকলবন্দী করে রাখা হয় বলে জানিয়েছেন গুরুদাসপুর থানার ওসি মোহ. মোনোয়ারুজ্জামান।

ভুক্তভোগী কৃষক জানান, তিন বছর পূর্বে নাটোরের গুরুদাসপুরের বাহাদুরপাড়া গ্রামের আব্দুল আজিজের কাছ থেকে ৮০ হাজার টাকা নেন। এরপর দুই বছরে ২০ হাজার টাকা সুদ এবং আসল ৩০ হাজার টাকা পরিশোধ করেন। বাকি ৫০ হাজার টাকা এ বছরের শুরুতে দেওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ অভাবগ্রস্থ হয়ে পড়ায় তা দিতে পারেননি।

শনিবার সকালে আব্দুল আজিজ ও তার বাবা আফজাল হোসেনসহ কয়েকজন ব্যক্তি তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। এরপর আব্দুল আজিজের বাড়ির বারান্দায় কোমরে শিকল দিয়ে বেঁধে রাখে। এ সময় টাকা পরিশোধ করতে না পারলে হাত-পা ভেঙে ফেলার হুমকি দেওয়া হয়।

ওসি মোনোয়ারুজ্জামান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই কৃষককে রেখে পালিয়ে যান আব্দুল আজিজ। পরে রাতে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

আব্দুল আজিজ বলেন, অনেক দিন হল পাওনা টাকা ফেরত দিতে পারেনি ওই কৃষক। তাই সে যেন পালিয়ে যেতে না পারে তাকে নিয়ে এসে শিকলবন্দী করা হয়েছে।

নাটোরের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম বলেন, সারারাত অভিযান পরিচালনা করে মূল অভিযুক্তকে আটক করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]