সিলেটে কামাল হত্যায় বিক্ষোভ, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরে আটক ৪

মামলা না হওয়ায় তাদের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2022, 06:06 PM
Updated : 8 Nov 2022, 06:06 PM

সিলেটে বিএনপি নেতা আ ফ ম কামাল হত্যার পর বিএনপির একটি মিছিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের ঘটনায় চার জনকে আটক করেছে পুলিশ।

সোমবার রাতে তাদের আটক করা হয়; মঙ্গলবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গেপ্তাররা হলেন ইশতিয়াক আহমদ রাজু, বদরুল ইসলাম নজরুল, মিলাদ আহমদ ও রাজীব আহমদ। তারা সবাই ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত।

সিলেট নগর পুলিশের কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনায় চার জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। তাই ৫৪ ধারায় তাদের গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

গত রোববার রাত ৮টার দিকে সিলেট নগরের আম্বরখানা বড়বাজার এলাকায় ছুরিকাঘাতে খুন হন জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নেতা আ ফ ম কামাল।

এ হত্যাকাণ্ডের  প্রতিবাদে ওইদিন রাত ১১টার দিকে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। লাঠিসোটা নিয়ে এই মিছিলে অংশ নেন অনেকে।

এ সময় রিকাবীবাজার এলাকায় কবি নজরুল অডিটরিয়ামে নির্মিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত বিলবোর্ড ভাঙচুর করা হয়। পরে রিকাবিবাজার এলাকায় ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে পাল্টা-ধাওয়া হয়। তখন কয়েকটি দোকানের শাটার ও একটি প্রাইভেট কার ভাঙচুর করা হয়। একটি মোটরসাইকলেও আগুন দেওয়া হয়।

আরও পড়ুন:

সিলেটে কামাল হত্যা: বিএনপির ৩ দিনের শোক
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক