সিলেটে অচেতন ৫ প্রবাসীকে উদ্ধারের পর দুজনের মৃত্যু

আরও দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসক জানিয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2022, 09:13 AM
Updated : 26 July 2022, 09:13 AM

সিলেটের ওসমানীনগর উপজেলার এক বাড়ি থেকে পাঁচ যুক্তরাজ্য প্রবাসীকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর দুজনের মৃত্যু হয়েছে; তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

মঙ্গলবার দুপুরে উপজেলার তাজপুর এলাকার একটি ভাড়া বাসার কক্ষ থেকে তাদের উদ্ধার করা হয় বলে সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন জানান।

নিহতরা হলেন- উপজেলার বড়দিরারাই এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে পঞ্চাশোর্ধ্ব রফিকুল ইসলাম এবং তার ছেলে মাইকুল ইসলাম (১৮)।

আহতরা হলেন- রফিকুলের স্ত্রী হোসনে আরা ইসলাম (৪০), তাদের মেয়ে সামিরা ইসলাম (১৯) ও ছেলে সাদিকুল ইসলাম (২১)। সবাই সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ সুপার বলেন, “বাড়ির একটি ফ্ল্যাট থেকে তাদের উদ্ধার করা হয়। সবাই ব্রিটিশ সিটিজেন। এ মাসেই তারা এখানে আসেন। তাদের বাড়ি ওসমানীনগরে।

“তাদের একটি ছেলে অসুস্থ ছিল। চিকিৎসার সুবিধার্থে তারা এই বাসাটি ভাড়া নেয়। এবং ১৮ জুলাই থেকে তারা এই বাসায় ভাড়া থাকতে শুরু করে। রফিকুল ইসলামের শ্বশুর-শাশুড়ি এবং শ্যালকরা এই বাসায় ছিল, প্রথম থেকেই ছিলেন। এদেরকে সাথে নিয়ে থাকতেন।”

ঘটনার বর্ণনা দিয়ে ফরিদ উদ্দিন আরও বলেন, গতকাল রাতে খাওয়া-দাওয়ার পরে সবাই এক কক্ষে ঘুমিয়ে পড়েন। সকাল ১০টা থেকে সাড়ে ১০টার দিকে আত্মীয়রা সেই দরজা খোলার চেষ্টা করেন। কোনো সাড়াশব্দ না পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে দরজা বন্ধ পায়। দরজা ভেঙে অচেতন অবস্থায় পাঁচজনকে উদ্ধার করে।

“তাদের হাসপাতালে নেওয়ার পর বাবা ও ছোট ছেলে-এই দুজনকে মৃত ঘোষণা করা হয়। মা ও মেয়ের অবস্থা আশঙ্কাজনক। তাদের আইসিইউতে হস্তান্তর করা হয়েছে।”

পুলিশ সুপার আরও বলেন, “সার্বিকভাবে চিকিৎসকদের সঙ্গে কথা বলে ও ঘটনাস্থল পরিদর্শন করে আমাদের কাছে মনে হচ্ছে, এটা একটা পয়জনিংয়ের ঘটনা ঘটতে পারে।”