মাদ্রাসায় ক্লাসে অন্যমনস্ক থাকায় শিশুকে পেটানোর অভিযোগ

শিশুটির মা জানান, তার ছেলের পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2023, 02:35 PM
Updated : 20 Oct 2023, 02:35 PM

লক্ষ্মীপুরে ক্লাসে অন্যমনস্ক থাকায় আট বছর বয়সী শিশু শিক্ষার্থীকে পেটানোর অভিযোগ উঠেছে এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে; আহত শিশুটিকে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

বুধবার সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বড়আউলিয়া দারুস সুন্নাহ নুরানি হাফিজিয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে বলে বৃহস্পতিবার জানান দত্তপাড়া ইউনিয়ন পরিষেদর ১ নম্বর ওয়ার্ডের সদস্য একেএম তারেক রহমান রনি।

অভিযুক্ত শিক্ষকের নাম বেলাল হোসেন। তিনি ওই মাদ্রাসার প্রধান শিক্ষক।

আহত শিশুটি দত্তপাড়া ইউনিয়নের বড় আউলিয়া গ্রামের বাসিন্দা, তার বাবা সৌদি প্রবাসী।

শিশুটির মা জানান, তার ছেলের পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে। এ বিষয়ে তারা থানায় লিখিত অভিযোগ দেবেন।

তিনি জানান, সকালে প্রতিদিনের মতো তার ছেলে মাদ্রাসায় গিয়েছিল। তখন তাকে মাদ্রাসার বড় হুজুর বেলাল বেত্রাঘাত করেন। কিন্তু বাড়িতে ফিরে সে কাউকে কিছু বলেনি। রাতে ব্যথায় জ্বর এসে অসুস্থ হয়ে পড়লে তাকে সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

পরে বৃহস্পতিবার ভোরে বেলাল হুজুর শিশুটির বাড়িতে এসে নিজেই জানান যে, ক্লাসে অন্যমনস্ক এবং অন্যদিকে তাকিয়ে থাকায় তিনি বেত দিয়ে মেরেছেন।

এ বিষয়ে মাদ্রাসা পরিচালনা কমিটির সেক্রেটারী আলমগীর হোসেন আলম বলেন, “ঘটনাটি দুঃখজনক। শিক্ষক বেলালকে সাময়িক বহিস্কার করা হয়েছে। তিনিও সকালে অসুস্থ হয়ে পড়েছেন। তাকে নোয়াখালীর মাইজদীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সুস্থ হয়ে ফিরলে ছাত্রের পরিবারের সঙ্গে বসে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

অভিযুক্ত শিক্ষক বেলাল হোসেনের মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ওয়ার্ড মেম্বার একেএম তারেক রহমান রনি বলেন, পরিবারের সদস্যদের থানায় অভিযোগ দিতে বলা হয়েছে।

তবে এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি বলে জানান চন্দ্রগঞ্জ থানার ওসি তহিদুল ইসলাম। তিনি বলেন, অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

[ প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]