ফেনীতে স্ত্রী-ছেলেকে হত্যা, গৃহকর্তা ‘পলাতক’

ঘটনাস্থল থেকে আহত এক বছর বয়সি সন্তানকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2023, 05:26 PM
Updated : 5 June 2023, 05:26 PM

ফেনীর সোনাগাজীতে পারিবারিক কলহের জেরে স্ত্রী ও ছেলেকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় তাদের আরেক সন্তান আহত হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের উত্তর চরডুব্বা গ্রাম থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয় বলে সোনাগাজী মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান জানান।

নিহতরা হলো ওই গ্রামের মোহাম্মদ সোহেলের (৩৫) স্ত্রী হাজেরা খাতুন মনি (২৬) ও তার ৫ বছর বয়সি ছেলে এমরান হোসেন ইয়ামিন।

আহত এক বছর বয়সি ইরাফান হোসেন আরাফাতকে মুমূর্ষ অবস্থায় ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর থেকে নিহত নারীর স্বামী পলাতক রয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

নিহতের পরিবারের বরাতে আমিরাবাদ ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য কামাল উদ্দিন জানান, প্রায় ছয় বছর আগে ধলিয়া ইউনিয়নের ওলিপুর গ্রামের ছেরাজুল হকের মেয়ে হাজেরা খাতুনের সঙ্গে উত্তর চরডুব্বা গ্রামের নূরনবীর ছেলে মোহাম্মদ সোহেলের বিয়ে হয়। এ দম্পত্তির দুটি ছেলে সন্তান রয়েছে।

“সোহেল ব্যাটারিচালিত অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। কিছুদিন আগে সোহেল এক প্রতিবেশীর জমি কিনতে চাইলে হাজেরা তাতে বাধা দেন।

“এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কলহের সৃষ্টি হয়। এর মধ্যে সোহেল তার শাশুড়ির কাছ থেকে জমি কেনার কথা বলে ২০ হাজার টাকা ধার আনেন।”

হাজেরার মা জাহানারা বেগম বলেন, “জমি কেনার টাকার জন্য আমার মেয়েকে সোহেল মানসিক ও শারীরিক নির্যাতন করত। সোমবার হাজেরাকে কুপিয়ে হত্যা করে ঝুলিয়ে রাখে সোহেল।

“এমনকি তার ৫ বছরের এক ছেলেকে শ্বাসরোধ করে হত্যা এবং অপর সন্তানকে হত্যাচেষ্টা করে পালিয়ে যায় সোহেল।”

তবে সোহেলের মা কমলা বেগম দাবি করেন, জমি কেনার বিরোধকে কেন্দ্র করে হাজেরা তার ছেলেকে শ্বাসরোধে হত্যার পর নিজের পেটে ছুরি ঢুকিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতির কথা জানিয়ে ওসি মুহাম্মদ খালেদ বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও সিআইডির বিশেষজ্ঞ দল আলামত সংগ্রহ করেছে।

ঘটনাটিকে রহস্যজনক উল্লেখ করে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাদত হোসেন জানান, এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। ঘটনার পর থেকে সোহেল পলাতক রয়েছেন। জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।