ভোট চোরদের বিরুদ্ধে খেলা হবে, প্রস্তুত থাকুন: ওবায়দুল কাদের

বৃহস্পতিবার কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2022, 11:38 AM
Updated : 8 Dec 2022, 11:38 AM

রাজনীতির মাঠের খেলার জন্য সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


বৃহস্পতিবার বিকালে তিনি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন ভার্চুয়ালি যুক্ত হয়ে।

উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ডিসেম্বর মাস, বিজয়ের মাস। ডিসেম্বরে খেলা হবে। কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে সামনে কোয়ার্টার ফাইনাল। সেখানে ব্রাজিল খেলবে, আর্জেন্টিনাও খেলবে। 

“বাংলাদেশেও খেলা হবে। সবাই প্রস্তুত আছেন? রাজনীতির মাঠে খেলা হবে। সবাইকে প্রস্তুত থাকতে হবে।”


ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে। লুটপাটের বিরুদ্ধে, দুঃশাসনের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে। ভোট জালিয়াতির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, যারা ১৭ কোটি মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে, ভুয়া ভোটার বানানোর বিরুদ্ধে খেলা হবে।

“কুমিল্লা প্রস্তুত তো? শেখ হাসিনাকে আগামীতে ক্ষমতায় আনতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।”


বৃহস্পতিবার দুপুর ২টায় সম্মেলন শুরুর কথা থাকলেও বেলা ৩টার দিকে জেলার লালমাই উপজেলার বাগমরা উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। 

অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো.আব্দুর সবুর, কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবুল হাসেম খান ও কুমিল্লা-৮ আসনের সংসদ সদস্য নাসিছুল আলম চৌধুরী নজরুল বক্তব্য রাখেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং সম্মেলন পরিচালনা করেন সাধারণ সম্পাদক মো. মুজিবুল হক।  


২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন লালমাই সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। সেখানে সরকারের বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে সভাপতি ও চৌদ্দগ্রাম থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং সাবেক রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হককে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

ছয় বছর পর বৃহস্পতিবার কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হলো।