উৎসব সম্প্রীতির বন্ধনকে সুদৃঢ় করে: সিলেটে বসন্ত উৎসবে মন্ত্রী তাজুল

সিটি করপোরেশনের সহযোগিতায় প্রতি বছরের মত এবারও সিলেটের নৃত্য চর্চা ও প্রশিক্ষণ কেন্দ্র ‘নৃত্যশৈলী’ এ উৎসবের আয়োজন করে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2024, 04:34 PM
Updated : 17 Feb 2024, 04:34 PM

উৎসব মানুষের সম্প্রীতির বন্ধনকে সুদৃঢ় করে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শনিবার বেলা তিনটায় সিলেট নগরীর ক্বিন ব্রিজ সংলগ্ন জালালাবাদ উদ্যানে বসন্ত উৎসবের উদ্বোধনে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী সবাইকে বসন্তের শুভেচ্ছা জানিয়ে বলেন, “রং, উৎসব, আমেজ ও নানা ধরনের সাংস্কৃতিক পরিবেশনা, আবহমান বাংলার চিরচেনা বৈশিষ্ট্য। এসব উৎসব অসাম্প্রদায়িক ও মানবিক সমাজের বার্তা দেয়। মানুষের মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ ও সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় করে।”

এ সময় অন্তর্ভুক্তিমূলক ও উন্নত সমাজ বিনির্মাণে এসব উৎসবের মাধ্যমে বাঙালি সংস্কৃতি স্বতঃস্ফূর্তভাবে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে যাবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

সিটি করপোরেশনের সহযোগিতায় প্রতি বছরের মত এবারও সিলেটের নৃত্য চর্চা ও প্রশিক্ষণ কেন্দ্র ‘নৃত্যশৈলী’ এ উৎসবের আয়োজন করে।

অনুষ্ঠানে আরও ছিলেন- সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, নৃত্যশৈলীর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন আহমদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা বেদানন্দ ভট্টাচার্য, জিয়াউদ্দিন আহমদ, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ, প্রকৌশলী হাবীব আহসান, জালালাবাদ অ্যাসোসিয়েশন টরন্টো কানাডার ট্রাস্টি মেম্বার দেবব্রত দে তমাল।

সিলেট ও দেশের বিভিন্ন স্থানের আটটি নৃত্যদলের অংশগ্রহণে নানা আয়োজনে রাত ৮টার দিকে অনুষ্ঠান শেষ হয়।