গোপালগঞ্জে স্কুল পরিচালনা কমিটির নির্বাচনে নিষেধাজ্ঞা

বাদীপক্ষের আইনজীবী জানান, কাশিয়ানী সহকারী জজ আদালতের জ্যেষ্ঠ বিচারক মেহেদী হাসান এ আদেশ দেন।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2024, 01:23 PM
Updated : 7 Feb 2024, 01:23 PM

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় এক স্কুলের পরিচালনা কমিটির অভিভাবক প্রতিনিধি নির্বাচনে নিষেধাজ্ঞা দিয়েছে আদালত।

আদেশের পর নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজা বেগম ধানকোড়া উচ্চ বিদ্যালয়ের নির্বাচন বন্ধে বুধবার নোটিশ জারি করেছেন।

মঙ্গলবার কাশিয়ানী সহকারী জজ আদালতের জ্যেষ্ঠ বিচারক মো. মেহেদী হাসান এ আদেশ দেন বলে বাদীপক্ষের আইনজীবী রঞ্জন কুমার বিশ্বাস জানান।

মামলার বিবরণ থেকে জানা যায়, ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচনে অভিভাবক রিজাউল করিম প্রার্থী হিসেবে সব কার্যক্রম সম্পন্ন করেন। কিন্তু তাকে নির্বাচনে পরাজিত করতে গত বছরের ২৭ ডিসেম্বর প্রকাশিত চূড়ান্ত ভোটার তালিকায় সপ্তম শ্রেণির ছাত্রী তাবাসুম ইসলাম মীম ও মারিয়ার অভিভাবককে ভোটার করা হয়নি।

এ ছাড়া ভোটার তালিকায় মৃত ব্যক্তিদের নাম অন্তর্ভুক্ত করা হয়। বিষয়টি দৃষ্টিগোচর হলে রিজাউল করিম ১ ফেব্রুয়ারি ওই আদালতে একটি মামলা করেন। বিচারক মো. মেহেদী হাসান মঙ্গলবার শুনানি শেষে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত পরিচালনা কমিটির নির্বাচন বন্ধ রাখার অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন।

নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজা বেগম বলেন, “আমি আদালতের নিষেধাজ্ঞার আদেশের কপি পেয়েছি। নির্বাচন বন্ধে বুধবার নোটিশ জারি করেছি।”