নাইক্ষ্যংছড়ি সীমান্তে নেপালি নাগরিক আটক

যুবকটি জিজ্ঞাসাবাদে নেপালি নাগরিক পরিচয় দিলেও তার কাছে পাসপোর্ট পাওয়া যায়নি; তার কথাবার্তা অসংলগ্ন বলে পুলিশ জানিয়েছে।

বান্দরবান প্রতিনিধিকক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2023, 06:15 PM
Updated : 28 March 2023, 06:15 PM

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে এক নেপালি নাগরিককে আটক করেছে বিজিবি।

মঙ্গলবার বিকালে নাইক্ষ্যংছড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চাকঢালা আমতলি মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয় বলে জানায় পুলিশ।

পুলিশ জানায়, আটক অম্বর থাপা বুরা (২৪) নেপালের কর্ণালী প্রদেশে যাযার কোর্ট জেলার জ্ঞানগোগী গ্রামের বাসিন্দা দর্জিদ বুড়া থাপার ছেলে।

নাইক্ষ্যংছড়ি থানার ওসি টান্টু সাহা জানান, মঙ্গলবার বিকালে নাইক্ষ্যংছড়ি ১ নম্বর সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চাকঢালা সীমান্ত থেকে আনুমানিক এক কিলোমিটার পশ্চিমে এবং চাকঢালা বিওপি থেকে আনুমানিক আড়াই কিলোমিটার দক্ষিণ-পূর্বদিকে বাংলাদেশের অভ্যন্তরে যুবকটি সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন। এ সময় বিজিবি সদস্যরা তাকে আটক করেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে ‘নেপালের নাগরিক’ পরিচয় দেওয়ার পর তাকে আটক করে থানায় সোর্পদ করে বিজিবি।

টান্টু বলেন, “বিজিবি জানিয়েছে, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে নেপালি নাগরিক বলে পরিচয় দিলেও তার কাছে কোনো পাসপোর্ট পাওয়া যায়নি। তার কথাবার্তা অসংলগ্ন মনে হয়েছে। সন্ধ্যায় তাকে পুলিশের কাছে হস্তান্তর করেছে। "

আটক নেপালি নাগরিকের বিরুদ্ধে বিদশি অনুপ্রবেশ আইনে মামলা দায়ের করে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান ওসি টান্টু সাহা।