কাশিমপুরের বন্দিরা খেলেন পোলাও-মাংস, গাইলেন দেশের গান

বন্দিরা কারাগারের হলরুমে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2022, 05:00 PM
Updated : 16 Dec 2022, 05:00 PM

বিজয় দিবসে কাশিমপুর কারাগারে বন্দিদের জন্য বরাবরের মতো পোলাও-মাংসসহ বিশেষ খাবারের আয়োজন করা হয়েছে। 

দিবসটির অন্যান্য আয়োজনের মধ্যে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো ছাড়াও বন্দিদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জ্যেষ্ঠ জেল সুপার মো. আমিরুল ইসলাম জানান, শুক্রবার সকালে বিজয় দিবস উপলক্ষে কারাকর্মকর্তা ও কর্মচারীরা একটি শোভাযাত্রা বের করেন। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ ছাড়া বন্দিরা কারাগারের হলরুমে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করেন। 

তিনি জানান, বরাবরের মতো বিজয়ের দিনে বন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন করা হয়েছে। সকালে বন্দিদের পায়েস, মুড়ি ও মিষ্টি দেওয়া হয়। দুপুরে পোলাও, গরু ও মুরগির মাংস, সালাদ, পান-সুপারি দেওয়া হয়েছে। রাতে সাদা ভাত ও রুই মাছের মুড়িঘণ্ট। এ ছাড়া বন্দিদের স্বজনদের ঘরে তৈরি করা বিশেষ খাবারও তাদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। 

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুব্রত কুমার বালা বলেন, বিজয় দিবস উপলক্ষে আজকের দিনে বন্দিদের নিজেদের মতো করে চলা ও আনন্দ করার সুযোগ দেওয়া হয়েছে। তারা কারাভ্যন্তরে দিনব্যাপী আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক গান গেয়ে নিজেদের মধ্যে বিজয়ের আনন্দ ভাগাভাগি করেছেন।