লক্ষ্মীপুরে আগুনে পুড়ে বৃদ্ধের মৃত্যু

আগুন লাগার পর ঘরের সবাই বের হতে পারলেও ওই বৃদ্ধ পারেননি।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2023, 05:33 AM
Updated : 7 March 2023, 05:33 AM

লক্ষ্মীপুরে গভীর রাতে ঘরে আগুন লেগে আশি বছর বয়সী এক বৃদ্ধ জীবন্ত দগ্ধ হয়েছেন।

মফিজ উল্যাহ নামের ওই বৃদ্ধ লক্ষ্মীপুর পৌরসভার রাজিবপুর এলাকার বাসিন্দা, তিনি শহরের আলিয়া মাদ্রাসার কাছে তার মেয়ে-জামাইয়ের কাছে থাকতেন। মফিজ উল্যাহর জামাতা শামছুল ইসলাম মিলনের দোকান ও বাড়িতেই আগুন লাগে।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রঞ্জিত কুমার সাহা জানান, মঙ্গলবার রাত ৩টার দিকে খবর আসে আলিয়া মাদরাসা সংলগ্ন মিলনের দোকান এবং সাথে লাগোয়া ঘরে আগুন লেগেছে।

“আগুনে ওই ঘরে থাকা মিলনের বৃদ্ধ শ্বশুর মফিজ উল্যাহ পুড়ে মারা যান। স্থানীয়দের সহযোগিতায় প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।“

নিহতের জামাতা মিলন জানান, তার টিনশেড ঘরের সামনের অংশে তিনি দোকান করেছিলেন। আর পেছনের ঘরে পরিবারের সদস্যরা সবাই থাকতেন, সঙ্গে তার শ্বশুরও থাকতেন।

“আগুন লাগার পর সবাই বের হতে পারলেও আমার শ্বশুর বের হতে পারেননি। তিনি পুড়ে মারা গেছেন। দোকানের মালামালসহ ঘরে থাকা নগদ চার লাখ টাকা, স্বর্ণালঙ্কার, আসবাবপত্রসহ সবকিছু পুড়ে গেছে।”

মিলনের ভাতিজা আবদুল লতিফ পিয়াস জানান, আগুন লাগার পর তিনি ৯৯৯ এ ফোন করেন। এরপর ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নেভানোর কাজ শুরু করে। স্থানীয়রাও তাদের সাথে হাত লাগিয়েছেন।

মৃতদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে জানিয়ে ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রঞ্জিত কুমার সাহা বলেন, “বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা করছি।“

লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি মোহাম্মদ মোসলেহ উদ্দিন জানান, ময়নাতদন্তের জন্য মৃতদেহ জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।