বরিশালে অটোরিকশা চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে ২ মৃত্যু

শুক্রবার ভোর থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2023, 02:26 PM
Updated : 24 Nov 2023, 02:26 PM

বরিশালে অটোরিকশা চাপায় এক শিশু ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

শুক্রবার ভোরে ও দুপুরে এসব দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

মতৃরা হলো- বানারীপাড়া উপজেলার বিশারকান্দি ইউনিয়নের তালতলা এলাকার মনির হোসেনের তিন বছরের মেয়ে মুসলিমা ও একই উপজেলার বাইশারী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মান্নান হাওলাদের ছেলে চান মিয়া (৪৫)।

বানারীপাড়া থানার ওসি এসএম মাসুদ আলম চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার দাণ্ডুয়াট এলাকায় সুপারি পাড়তে গাছে ওঠেন চাঁন মিয়া। এ সময় গাছের ডালে জড়িয়ে থাকা একটি বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে পড়ে গিয়ে আহত হয়।

“তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে বলে জানান তিনি।

শিশু মুসলিমার মৃত্যুর বিষয়ে ওসি বলেন, বেলা ১২টার দিকে বিশারকান্দি ইউনিয়ন থেকে আসা ব্যাটারি চালিত একটি অটোরিকশা তালতলা এলাকা অতিক্রম করছিলো। এ সময় মুসলিমা রাস্তা পার হতে গেলে অটোরিশাটিতে চাপা পড়ে।

“পরে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরিবারের অভিযোগ না থাকায় লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে।”

এছাড়া বৃহস্পতিবার রাতে উজিরপুর উপজেলার পূর্ব ধামসর গ্রামের রুমানা আক্তার নামের এক কিশোরী (১৭) আগুনে দগ্ধ হয়ে মারা গেছে বলে পরিবার জানিয়েছে।

নিহত রুমানা ওই এলাকার মোস্তফা হাওলাদারের মেয়ে।

তার চাচা জাহিদ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বৃহস্পতিবার রান্না করতে গিয়ে তার ভাতিজি অগ্নিদ্বগ্ধ হয়। তাকে উদ্ধার করে প্রথমে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ঢাকায় শেখ হাসিনা বার্ণ হাসপাতালে নেওয়ার পর রাত সাড়ে ১২টার দিকে মারা যায়।

বাবুগঞ্জ থানার ওসি তুষার কান্তি মণ্ডল বলেন, “রুমানা নামের ওই কিশোরী আগুনে দগ্ধ হয়ে মারা গেছে বলে আমরা শুনেছি। ঢাকায় তার ময়নাতদন্ত হয়েছে। প্রতিবেদন এলে মৃত্যুর কারণ জানা যাবে।”