চুরির কিছুক্ষণ পরই ১০ বস্তা উত্তরপত্র উদ্ধার, ছাত্র গ্রেপ্তার

গাজীপুরে ওই কলেজের স্টোর রুমে ২০২২ সালের সম্মান প্রথম বর্ষের পরীক্ষার খাতা যাচাই-বাছাইয়ের জন্য রাখা হয়েছিল।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2024, 06:25 PM
Updated : 23 March 2024, 06:25 PM

গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের স্টোর রুমের তালা ভেঙে ২০২২ সালের সম্মান প্রথম বর্ষের পরীক্ষার ১০ বস্তা উত্তরপত্র চুরি যাওয়ার কিছুক্ষণ পরই ফেরত পাওয়া গেছে।


শুক্রবার দুপুরের এ ঘটনায় ওই কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদে এক দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

এ ঘটনায় অজ্ঞাত পরিচয়দের আসামি ওই কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইফফাত আরা মামলা করেন বলে বাসন থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম জানান। 

মামলার বরাতে পুলিশ জানায়, জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২২ সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের ৩৯ বস্তা উত্তরপত্র ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পাশে স্টোর রুমে তালাবদ্ধ অবস্থায় রাখা হয়। বৃহস্পতিবার বিকালে স্টোর রুমে তালা লাগিয়ে বাসায় যান উত্তরপত্রের দায়িত্বে থাকা রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইফফাত আরা।

শুক্রবার দুপুর ২টার দিকে কলেজের নিরাপত্তা প্রহরী শ্রী সুশীল ও নিরঞ্জন কলেজের অধ্যক্ষকে জানান, স্টোর রুমের তালা ভেঙে কে বা কারা উত্তরপত্র চুরি করে নিয়ে গেছে।


প্রধান পরীক্ষক ইফফাত আরা বলেন, “খবর পেয়ে অধ্যক্ষ স্যার ও পুলিশকে নিয়ে কলেজে গিয়ে দেখি ১০ বস্তা খাতা চুরি গেছে। পরে কেউ একজন একটি অটোরিকশায় করে খাতাগুলো পাঠিয়ে দেয়।"


ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যক্ষ মো. বি এম আব্দুল হান্নান বলেন, “পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে গেলে কলেজেরই এক ছাত্র অটোরিকশা দিয়ে ১০ বস্তা খাতা নিয়ে কলেজে আসে। পরে ওই ছাত্রকে আটক করে পুলিশ।”


মামলার তদন্তকারী কর্মকর্তা বাসন থানার এসআই মো. নাজমুল হক বলেন, “ওই কলেজ ছাত্রকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে। তার সঙ্গে আরও কারা জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে।”