দেবিদ্বারে এবার উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ

সংসদ সদস্যের বিরুদ্ধে বিক্ষোভের একদিন পর কুমিল্লার দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের বিরুদ্ধে ঝাড়ু মিছিল, বিক্ষোভ সমাবেশ হয়েছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2022, 02:47 PM
Updated : 21 July 2022, 02:47 PM

বৃহস্পতিবার বেলা পৌনে ১১ থেকে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের অনুসারীরা কুমিল্লা-সিলেট সড়ক অবরোধ করে এই কর্মসূচি পালন করেন।

মহাসড়কের দেবিদ্বার সদরের নিউ মার্কেটের সামনের স্বাধীনতা চত্বরে এ সমাবেশের কারণে সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তীব্র গরমে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা।

দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্মেলন সামনে রেখে শনিবার বিকালে ঢাকায় জাতীয় সংসদ ভবনের দ্বিতীয় তলায় পার্লামেন্ট মেম্বারস ক্লাবে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির বৈঠক হয়।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিনসহ জেলা ও উপজেলার প্রায় দুই ডজন নেতা সেখানে উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত কয়েকজন নেতার ভাষ্য, সভায় দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ কমিটি ঘোষণা নিয়ে কুমিল্লা-৪ আসনে সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এবং দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদের মধ্যে ‘হাতাহাতি’ হয়।

বৃহস্পতিবার সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে উপজেলার ১৫ ইউনিয়ন ও পৌর এলাকার আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা ঈদগাঁ মাঠে একত্রিত হন। বেলা পৌনে ১১টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে আবুল কালাম আজাদের বিরুদ্ধে ঝাড়ু মিছিল, বিক্ষোভ সমাবেশ করেন তারা।
বিক্ষোভ মিছিল শেষে নিউ মার্কেট স্বাধীনতা চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম ওমানী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন রাজু ওরফে ভিপি বাবুল, কুমিল্লা উত্তর জেলা মহিলা  আওয়ামী লীগের সভাপতি শিরিন সুলতানা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উত্তর  জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার,  উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবদুল মান্নান মোল্লা, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ।
বক্তব্যে উপজেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম ওমানী বলেন, “সংসদ ভবনের এলডি হলে আমাদের নেতা ও জেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে লাঞ্ছিত করেছেন আবুল কালাম আজাদ। একজন আইন প্রণেতার বিরুদ্ধে অশালীন আচরণ ও নানান কুরুচিপূর্ণ উক্তি করেছেন। এসব তদন্ত করে তাকে দল থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি।”
দেবিদ্বার থানার ওসি কমল কৃষ্ণ ধর বলেন, “আমরা এ ঘটনায় সতর্ক অবস্থানে রয়েছি। বিক্ষোভকারীদের সড়ক থেকে সরে যেতে বলা হয়েছে। ১২টা ১৫ মিনিট থেকে যান চলাচল স্বাভাবিক রয়েছে; তবে কিছুটা ধীরগতি রয়েছে।”

এর আগে আবুল কালাম আজাদকে মারধরের প্রতিবাদে দেবীদ্বারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন চেয়ারম্যানের সমর্থকরা।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া বাজার এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা। এ সময় সংসদ সদস্যের বিচার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখেন তারা।

১৬ জুলাই বিকালে জাতীয় সংসদ ভবনের এলডি হলে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভা অনুষ্ঠিত হয়।

অভিযোগ রয়েছে, সভার এক পর্যায়ে সংসদ সদস্য রাজি মোহাম্মদ ফখরুল উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদকে কিল-ঘুষি মারেন। জবাবে চেয়ারম্যানও এমপির ওপর চড়াও হন।

আরও পড়ুন: