রাব্বানীর বিরুদ্ধে মামলা গ্রহণের শুনানি ৫ জানুয়ারি

মাদারীপুরে ইউপি নির্বাচন চলাকালে একটি কেন্দ্রে হাঙ্গামার পরিপ্রেক্ষিতে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে বাড়িঘরে হামলা ও ভাঙচুরের মামলা হয়েছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2021, 04:19 PM
Updated : 30 Dec 2021, 04:24 PM

আগামী ৫ জানুয়ারি মামলাটি গ্রহণের শুনানি হবে বলে বাদীপক্ষের আইনজীবী ফায়জুর রহমান হিরু জানিয়েছেন।

মাদারীপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফয়সাল আল মামুন বৃহস্পতিবার এই আদেশ দেন।

মামলার নথি থেকে জানা গেছে, রোববার গোলাম রাব্বানী তার সমর্থকদের নিয়ে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের মধ্য শাখারপাড় গ্রামের আব্দুল গনি মাতুব্বরের বাড়িতে হামলা চালান। এ সময় তারা বাড়ির কয়েকজনকে পিটিয়ে আহত করেন এবং বাড়িতে থাকা মূল্যবান মালামাল লুট করে নিয়ে যান।

এ ঘটনায় গোলাম রাব্বানীকে প্রধান আসামি এবং আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও অর্ধশত ব্যক্তির বিরুদ্ধে আদালতে অভিযোগ দেন আব্দুল গনি।

বাদীপক্ষের আইনজীবী ফায়জুর রহমান হিরু বলেন, “গোলাম রাব্বানীসহ তার দলবল কীভাবে বাড়িঘরে হামলা ও মারধর করেছে তার ভিডিওসহ প্রমাণ আগামী ৫ জানুয়ারি উপস্থাপনের নির্দেশ দিয়েছে আদালত।

“এছাড়া বাদীর চুরি যাওয়া স্বর্ণালঙ্কার ক্রয়ের রশিদ ও আহতদের হাসপাতালে ভর্তি সংক্রান্ত কাগজপত্র দেখাতে বলা হয়েছে।”

অভিযোগের বিষয়ে গোলাম রাব্বানীর মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে তার বাবা এম.এ. রশীদ বলেছেন, “আমার ছেলে রাব্বানীকে রোববার ইশিবপুর ইউনিয়নের নির্বাচনে গাংকান্দি শাখারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় মারাত্মক জখম করে নির্বাচিত চেয়ারম্যান মোশারফ মোল্লার ছেলে ও তার লোকজন। এই মামলায় মোশারফ মোল্লার ছেলে সোহেল মোল্লা কারাগারে রয়েছে। আব্দুল গনি মাতুব্বর তাদের পক্ষের লোক। আমার ছেলেকে অযথা হয়রানি করতে এই অভিযোগ দেওয়া হয়েছে।”

গত রোববার বিকালে ইউপি নির্বাচনে ভোট চলাকালে রাজৈর উপজেলার ঈশিবপুর ইউনিয়নের গাংকান্দি সরকারি বিদ্যালয় কেন্দ্রে রাব্বানীর উপর হামলার অভিযোগ উঠেছে।

এই ঘটনায় রাব্বানী ও প্রতিপক্ষের কাছ থেকে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।

রাব্বানীর দাবি, জাল ভোট ঠেকাতে গিয়ে তিনি হামলার শিকার হয়েছেন। কিন্তু প্রতিপক্ষের দাবি, রাব্বানী প্রভাব বিস্তারের চেষ্টা করলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এই ইউপিতে রাব্বানীর মামা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।