সাবেক ছাত্রলীগ সম্পাদক রাব্বানীর উপর হামলার অভিযোগ

মাদারীপুরে ইউপি নির্বাচনের একটি ভোট কেন্দ্রে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে।  

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2021, 11:32 AM
Updated : 26 Dec 2021, 12:52 PM

রাজৈর উপজেলার ঈশিবপুর ইউনিয়নের গাংকান্দি সরকারি বিদ্যালয় কেন্দ্রে রোববার বেলা ৩টার দিকে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় রাব্বানী ও প্রতিপক্ষের কাছ থেকে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।

রাব্বানীর দাবি, জাল ভোট ঠেকাতে গিয়ে তিনি হামলার শিকার হয়েছেন। কিন্তু প্রতিপক্ষের দাবি, রাব্বানী প্রভাব বিস্তারের চেষ্টা করলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এই ঘটনায় গোলাম রব্বানী ছাড়াও এসএম টিপু (২৬) নামে আরও একজন আহত হয়েছেন। তাদের রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, ঈশিবপুর ইউপি নির্বাচনে গোলাম রাব্বানীর মামা সালাহ উদ্দিন আহমেদ চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী। গত কয়েক দিন ধরে রাব্বানী মামার পক্ষে নির্বাচনের প্রচার প্রচারনা চালিয়ে আসছিলেন।

স্থানীয় আব্দুল মতিন বলেন, ঈশিবপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের গাংকান্দি সরকারি বিদ্যালয় কেন্দ্রে প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী মোশারফ মোল্লার ছেলে সোহেল মোল্লার সঙ্গে জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায় ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

“এ সময় হামলায় রাব্বানীর ডান হাতের তর্জনী ফেটে যায়; এসএম টিপু (২৬) নামে আরও একজন আহত হন।”

পরে স্থানীয়রা তাদের রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান বলে মতিন জানান।  

গোলাম রাব্বানী সাংবাদিকদের বলেন, “নির্বাচনে মোশারফ মোল্লার লোকজন প্রকাশ্যে ভোট কেটে নেওয়ার চেষ্টা করছিল। পরে আমিসহ কিছু লোক গিয়ে বিষয়টি জানার চেষ্টা করলে আমাকে অস্ত্র দিয়ে কোপ দেওয়া হয়।”

এই ঘটনায় তিনি থানায় অভিযোগ করবেন বলে জানান।  

চেয়ারম্যান প্রার্থী মোশাররফ মোল্লার দাবি, “রাব্বানী তার লোকজন নিয়ে ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।”

তিনিও থানায় মামলা দায়ের করবনে বলে জানান।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক বলেন, “কেন্দ্রের ভেতর তেমন কোনো কিছু হয়নি। কেন্দ্রের বাইরে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ভোট সুষ্ঠু ও সুন্দর হয়েছে।

“কোনো জাল ভোট বা ভোট কারচুপির ঘটনা ঘটেনি। বাইরে কিছু হলে সেটা তো আমার দেখার বিষয় নয়। আমি তা জানিও না।”

রাজৈর থানার ওসি শেখ মোহম্মদ সাদী বলেন, “নির্বাচনে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটতে পারে। আমি এখনও রাব্বানীর ওপর হামলার কথা শুনিনি। থানায় অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে। এই বিষয় নিয়ে এখনও থানায় কেউ আসেনি।”