ত্বকী হত্যা: সুলতান শওকতের জামিন না মঞ্জুর

নারায়ণগঞ্জে তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেওয়া আসামি সুলতান শওকত ভ্রমরের জামিন আবেদন অনুমোদন করেনি আদালত।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2021, 02:21 PM
Updated : 23 March 2021, 02:21 PM

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমানের আদালতে আইনজীবীর মাধ্যমে আবেদন জানালে শুনানি শেষে ‘না মঞ্জুর’ করেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সুলতান শওকত ভ্রমরের জামিন না মঞ্জুর করেছে আদালত।

ত্বকী হত্যা মামলার আইনজীবী জিয়াউল ইসলাম জানান, উচ্চ আদালত ২০১৪ সালে জামিন নিয়ে দীর্ঘ দিন পলাতক থাকার পর স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেওয়া আসামি সুলতান শওকত গত ১০ মার্চ আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠায় আদালত। মঙ্গলবার ফের জামিনের আবেদন জানালে আদালত না মঞ্জুর করেন আদালত।

২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খাঁ রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় এ লেভেলের ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী। দু’দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী শাখা খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ।

সেই বছরের ১২ নভেম্বর সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে জানিয়েছিলেন, ‘আজমেরী ওসমানের নেতৃত্বে ত্বকীকে অপহরণের পর হত্যা করা হয়।’

তবে এ মামলায় আট বছরেও আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়নি। এরপর থেকে ত্বকীর হত্যার বিচার শুরু ও চিহ্নিত আসামিদের গ্রেপ্তারের দাবিতে প্রতি মাসের ৮ তারিখ আলোকপ্রজ্বালন কর্মসূচি পালন করে আসছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।