রংপুরে পুলিশের চাঁদাবাজি-মারধরের অভিযোগ তুলে সড়ক অবরোধ

পুলিশের চাঁদাবাজিসহ মারধরের অভিযোগ তুলে রংপুরে ট্রাক-লরির শ্রমিকরা প্রতিবাদ করেছেন।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2021, 01:07 PM
Updated : 1 Feb 2021, 01:13 PM

রংপুর শহরের পূর্ব বাবুখাঁ ট্রাক টার্মিনাল এলাকায় সোমবার বেলা ১২ থেকে ২টা পর্যন্ত রংপুর- কুড়িগ্রাম সড়ক অবরোধ করে তারা এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন।

এ সময় সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। সড়কের দুই পাশে প্রায় তিন কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। প্রতিবাদকারীরা দায়ী পুলিশ কর্মকর্তার বিচার দাবি করেন।

পরে সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) ফরহাদ ইমরুল কায়েস দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে যান চালাচল স্বাভাবিক হয়।

রংপুর ট্রাক, লরি, কভার্ড ভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক অভিযোগ করেন, “ট্রাকের সব কাগজপত্র হালনাগাদ থাকার পরও সোমবার সকালে রংপুর শহরের দর্শনা এলাকায় তাজহাট থানার এসআই আশরাফ বালু বহনকারী ট্রাক থামিয়ে চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করলে তাকে অশ্লীল ভাষায় গালাগাল ও মামলা দেওয়া হয়।”

এমন আরও অনেক অভিযোগের কথা বলেন প্রতিবাদকারীরা।

পুলিশ কর্মকর্তা ফরহাদ বলেন, “আমার বিষটি গুরুত্বের সঙ্গে নিয়েছি। ঘটনা তদন্ত করে দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছি। আর যাতে ট্রাকচালকরা হয়রানির স্বীকার না হন সেদিকে খেয়াল রাখার জন্য সকলকে নির্দেশ দেওয়া হয়েছে।”