সারিয়াকান্দির নির্বাচনে আ. লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মতিউর রহমান মতির মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2020, 03:53 PM
Updated : 22 Dec 2020, 03:53 PM

ফলে আগামী ১৬ জানুয়ারিতে অনুষ্ঠিতব্য নির্বাচনে নৌকার কোনো প্রার্থী রইল না।

বর্তমানে প্রার্থীদের মধ্যে রয়েছেন বিএনপি মনোনীত একজন, আওয়ামী লীগের দুই বিদ্রোহী এবং অন্য আরেকজন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, মতিউর রহমান মতি সারিয়াকান্দি পৌরসভায় এক সময় চাকরি করতেন। নিয়ম অনুযায়ী চাকরি থেকে পদত্যাগের তিন বছর অতিক্রম করার আগে কেউ নির্বাচনে প্রার্থী হতে পারেন না।

“মতিউর রহমান মতি চলতি বছরের জুলাই মাসে চাকরি থেকে অব্যাহতি চেয়েছেন। কিন্তু তার পদত্যাগপত্র মন্ত্রণালয়ে গৃহীত হয়নি। সে কারণে নির্বাচনী বিধি অনুযায়ী তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।”

এই ব্যাপারে সারিয়াকান্দী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি বলেন, ২০০১ সালের ১ অগাস্ট সারিয়াকান্দি পৌরসভায় টিকাদানকারী হিসেবে চাকরিতে যোগদান করেছিলেন তিনি। পরবর্তীতে চলতি বছরের ৩০ জুলাই তিনি চাকরি থেকে অব্যাহতি চেয়ে তিনি আবেদন করেন।

“স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের আইন অনুযায়ী আমার প্রার্থিতা বাতিল করার সুযোগ নেই। কিন্তু নির্বাচন কর্মকর্তা সরকারি আইনের ফাঁদে ফেলে আমার মনোনয়ন বাতিল করেছেন। আমি বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট জায়গায় যাব।”

এখন মেয়র পদে যে চার প্রার্থী ভোটের লড়াইয়ে টিকে থাকলেন বিএনপি মনোনীত সাবিনা ইয়াসমিন বেবি, বর্তমান মেয়র সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন, আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ ফারাজী ও স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা আলী আজগর।