নুসরাত হত্যার রায়: নিরাপত্তা নিয়ে শঙ্কিত পরিবার

নুসরাত হত্যার রায়ে পরিবারের সদস্যরা সন্তুষ্ট হলেও নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2019, 03:25 PM
Updated : 24 Oct 2019, 03:25 PM

অধ্যক্ষের যৌননিপীড়নের প্রতিবাদ করায় ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার মামলায় অভিযুক্ত ১৬ আসামির সবাইকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। 

ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদ বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার পর ফেনীর আদালত প্রাঙ্গণে নুসরাতের বাবা এ কে এম মুসা বলেন, “রায়ে আমি সন্তুষ্ট। এ জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রশাসন, আদালত, সাংবাদিকসহ সবাইকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

“ভবিষ্যতে কেউ যেন এ ধরনের কাজ করার সাহস না পায়, সে জন্য এই রায় দৃষ্টান্ত হয়ে থাকবে।”

তবে হত্যা মামলার বাদী নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের বলেন, “আসামিরা আদালতের ভেতরে আমাদের দেখে নেওয়ার হুমকি দিয়েছেন। আমরা নিরাপত্তা নিয়ে শঙ্কিত।”

নিরাপত্তা বিষয়ে তিনি প্রশাসনের সহায়তা চেয়েছেন।

নুসরাতের মা শিরীনা আক্তার রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়েছেন।

তিনি বলেন, “উচ্চ আদালত থেকে আসামিরা যেন কোনোভাবে মুক্তি না পায়।”

তিনি বলেন, “রায় দ্রুত কার্যকর করা হলে নুসরাতের আত্মা শান্তি পাবে।”

এদিকে রায় ঘোষণার পর ফেনী শহরের আনন্দ মিছিল করেছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। দুপুরে ‘সাধারণ ছাত্র পরিষদের’ ব্যানারে আনন্দ মিছিলটি শহরের জিরো পয়েন্টে ট্রাংক রোড এলাকা থেকে শুরু হয়ে প্রেসক্লাব ঘুরে শহীদ মিনারে গিয়ে শেষে হয়।

এছাড়া রায় ঘোষণার পর সাজাপ্রাপ্ত প্রধান আসামি বহিষ্কৃত অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার ওপর অন্য আসামিরা আক্রমণ চালিয়েছে বলে গুজব ছড়ালেও বিষয়টি সত্য নয় বলে জানিয়েছেন ফেনী কারাগারের জেলার দিদারুল আলম।

তিনি বলেন, ”প্রিজন ভ্যানে করে আসামিদের আদাল থেকে কারাগারে আনার পর প্রত্যেককে আলাদা সেলে রাখা হয়েছে। কোনো আসামির অপর আসামির ওপর হামলা করার কোনো সুযোগ নেই।”