শাবিতে ২ দিনের চাকরি মেলা শুরু

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু হয়েছে।

হোসাইন ইমরান, শাহজালাল বিশ্ববিদ্যাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2019, 09:25 AM
Updated : 25 July 2019, 09:25 AM

ক্যারিয়ার বিষয়ক সংগঠন সাস্ট ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে আয়োজিত এই মেলা বৃহস্পতিবার বেলা ১১টায় উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচারর্য ফরিদ উদ্দিন আহমেদ।

ক্লাবের সভাপতি শাহরিয়ার উদ্দিন আহমেদ বলেন, “এবার দেশি-বিদেশি ২৫টি প্রাইভেট প্রতিষ্ঠান ১৭০টি পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ দেবে বলে তারা আমাদের জানিয়েছে। এখানে প্রাথমিক ভাইবার পর ঢাকায় তাদের অফিসে চূড়ান্ত ভাইবা শেষে তারা তাদের চাকরি দেবেন এমন কথা হয়েছে।”

এবারের মেলায় ব্র্যাক, বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, নিটোল নিলয় গ্রুপ, রেনেটা, প্রাণ আরএফএল, ভিভো, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ, আরলা ফুডস, ওয়ালটন ও আফতাব বহুমুখী ফার্মসসহ মোট ২৫টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে বলে জানান শাহরিয়ার উদ্দিন।

বাস্কেটবল গ্রাউন্ডে শামিয়ানা টানিয়ে বসেছে এসব প্রতিষ্ঠানের স্টল।

তিনি বলেন, সরকারি-বেসরকারি ১০টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্পন্ন করা শিক্ষার্থী এ মেলায় অংশ নিচ্ছেন। বৃহস্পতিবার সারাদিন সিভি সংগ্রহ করে শুক্রবার সকাল থেকেই ভাইবা নেওয়া হবে।

উদ্বোধনের সময় উপাচার্য বলেন, “আমাদের গ্রাজুয়েটদের আউটপুট খুবই কোয়ালিটিসম্পন্ন। তারা যেখানে যাচ্ছে ভালো করছে। এ ধরনের মেলার মাধ্যমে শিক্ষার্থীরা যেমন তাদের পছন্দের জব খুঁজে নিতে পারবে, তেমনি প্রতিষ্ঠানগুলোও যোগ্য প্রার্থী খুঁজে পাবে।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এই চাকরি মেলার গণমাধ্যম সহযোগী।

বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক করা শিক্ষার্থী রানা সিভি নিয়ে এসেছেন মেলায়।

মেলায় অংশ নেওয়া এমসি কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মইনুল ইসলাম বলেন, “ওয়ালটন গ্রুপে ওয়েব ডেভেলপার পদে সিভি জমা দিয়েছি। ওয়েব ডেভলপিংয়ে আমরা অভিজ্ঞতা রয়েছে। মনোনীত হলে জয়েন করব।”

বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের এইচআরডি ব্যবস্থাপক মো. নাজমুল হোসাইন বলেন, “বিবিএ, এমবিএ, মেকানিক্যাল, কেমিক্যাল ও ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং থেকে গ্রাজুয়েটদের আমরা প্রাধান্য দিচ্ছি। কারণ এই বিভাগের গ্রাজুয়েটদের আমাদের দরকার।”

“কম্পিউটার সায়েন্স, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ও কেমিস্ট্রি বিভাগ থেকে পাশ করা শিক্ষার্থীদের সিভি নিচ্ছেন বলে জানালেন ওয়ালটন গ্রুপের এইচআরএম ব্যাবস্থাপক মারুফুল ইসলাম।

সাস্ট ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক মোজাম্মেল হক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক জহিরুল ইসলাম উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন।