কক্সবাজারে গুলিবিদ্ধ লাশ উদ্ধার

কক্সবাজারের উখিয়ায় একজনের গুলিবিদ্ধ আর রামুতে একজনের কোপানো লাশ উদ্ধার করা হয়েছে; যাদের বিরুদ্ধে মাদক ব্যবসা ও ডাকাতির অভিযোগ রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2019, 09:09 AM
Updated : 23 July 2019, 09:09 AM

নিহতরা হলেন উখিয়ার রাজাপালং ইউনিয়নের টাইপালং এলাকার দরবেশ আলী সিকদারের ছেলে নজরুল ইসলাম চৌধুরী (৩৫) ও রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল থোয়াইঙ্গাকাটা এলাকার মোহাম্মদ হাসান ওরফে ডাবল হাজীর ছেলে আব্দুল মোতালেব (৪০)।

মঙ্গলবার সকালে পুলিশ লাশ দুটি উদ্ধার করে।

উখিয়া থানার ওসি আবুল মনসুর বলেন, মঙ্গলবার সকালে এলাকাবাসীর কাছে খবর পেয়ে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন উখিয়া উপজেলার চিরাইখালের পাড় থেকে গুলিবিদ্ধ নজরুলের লাশ উদ্ধার করেন তারা।

“ঘটনাস্থলে তল্লাশি করে পাওয়া গেছে একটি বন্দুক, তিনটি গুলি ও ৫০০ ইয়াবা। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মাদক ব্যবসায়ীদের দুই পক্ষের দ্বন্দ্বের জেরে গোলাগুলিতে নজরুল নিহত হয়েছেন। তার শরীরে দুটি গুলির চিহ্ন রয়েছে।”

নজরুল দীর্ঘদিন ধরে এলাকা ছাড়া ছিলেন জানিয়ে তিনি বলেন, “নজরুল একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। মাদক ব্যবসার অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।”

এদিকে রামু থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, সকালে গর্জনিয়ার বড়বিল থোয়াইঙ্গাকাটা পাহাড়ি এলাকায় মোতালেবের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়।

“তার শরীরের পেছনে, পিঠে ও ঘাড়ে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন রয়েছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, প্রতিপক্ষের লোকজন তাকে ধরে নিয়ে কুপিয়ে হত্যা করেছে।”

তার বিরুদ্ধে রামু ও নাইক্ষ্যংছড়ি থানায় চার-পাঁচটি ডাকাতি মামলা রয়েছে জানিয়ে তিনি বলেন, “মোতালেব একজন চিহ্নিত ডাকাত। তিনি রামু ও নাইক্ষ্যংছড়ির বিভিন্ন এলাকায় ডাকাতি করতেন।”

উভয়ের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।