ক্রিকেটার চামেলির জন্য রাসিক মেয়রের সহায়তা

জাতীয় নারী দলের সাবেক ক্রিকেটার চামেলি খাতুনের চিকিৎসার জন্য এক লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান। 

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2018, 08:03 AM
Updated : 31 Oct 2018, 03:19 PM

বুধবার বেলা ১১টার দিকে চামেলিকে তার বাসায় দেখতে যান মেয়র। এ সময় চামেলি ও তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন তিনি।

প্রায় এক মাস ধরে বিছানায় পড়ে আছেন ৩২ বছর বয়সী এই ক্রিকেটার। লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ড ক্ষতিগ্রস্ত হওয়ায় তার শরীরের ডান পাশ অবশ হয়ে যাচ্ছে বলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মুনজুর রহমান জানিয়েছেন।

মেরুদণ্ডে অস্ত্রোপচার জরুরি হওয়ায় প্রায় এক মাস আগে চামেলিকে ভারতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু অর্থসংকটে তিনি যেতে পারছেন না বলে জানিয়েছেন।

বিভিন্ন গণমাধ্যমে চামেলিকে নিয়ে সংবাদ প্রকাশের পর সাবেক এ ক্রিকেটারকে আর্থিক সহযোগিতা দিতে তার বাড়িতে যান মেয়র লিটন। পরে উন্নত চিকিৎসার জন্য চামেলির  হাতে এক লাখ টাকা তুলে দেন তিনি।

মেয়র সাংবাদিকদের বলেন, “অসুস্থ্ ক্রিকেটারের আমার পাশে দাঁড়ানোর উচিত মনে করেই তাকে দেখতে এসেছি।”

রাজশাহীর হেতেমখা বহুমুখী উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করা চামেলি একজন আনসার সদস্য। তার আয়েই বাবা-মা আর দুই বোনের সংসারটি চলে।

১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত জাতীয় নারী ক্রিকেট দলে ছিলেন চামেলি। ২০১০ সালে এশিয়া কাপে রানার আপ বাংলাদেশ দলেও তিনি খেলেছেন।

মেয়র লিটন বলেন, “চামেলি ও তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে বুঝতে পারলাম, তারা নিদারুণ সংকটে আছে। চামেলির চিকিৎসার পুরো ব্যয়ভার মেটাতে যা করা দরকার করব। জরাজীর্ণ যে বাড়িতে তারা বসবাস করছেন, সেটি নিয়ে কী করা যায় দেখব।”

এ বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করা হবে বলেও জানান মেয়র।