দুর্নীতির মামলা অভিযোগপত্র: রোকেয়ার চার কর্মকর্তা বরখাস্ত

দুর্নীতির মামলায় অভিযোগপত্র হওয়ায় রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2017, 02:24 PM
Updated : 3 Oct 2017, 02:25 PM

মঙ্গলবার বিকালে সিন্ডিকেটের ৫৪তম সভায় তাদের বরখাস্তের এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সিন্ডিকেট সদস্য বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রধান মোরশেদ হোসেন জানিয়েছেন।

সাময়িক বরখাস্তরা হলেন, অতিরিক্ত রেজিস্ট্রার শাহজাহান আলী মণ্ডল, অতিরিক্ত পরিচালক এ টি জি এম গোলাম ফিরোজ, উপ-পরিচালক মোর্শেদ উল আলম রনি, উপ-পরিচালক খন্দকার আশরাফুল আলম।

মোরশেদ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মামলায় অভিযোগপত্র দেওয়ার পর উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর সভাপতিত্বে সিন্ডিকেট সভায় ওই চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেইসঙ্গে তাদের পদোন্নতি স্থগিত করে বিভাগীয় মামলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের চিঠি পাওয়ার পর সভায় চার কর্মকর্তার বিরুদ্ধে ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নাম প্রকাশ না করার শর্তে সভার আরেক সদস্য জানিয়েছেন।

২০১৩ সালের ১২ ডিসেম্বর দুদক সমন্বিত রংপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল করিম বাদী হয়ে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আব্দুল জলিল মিয়া, উপ-রেজিস্ট্রার শাহজাহান আলী মণ্ডল, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এ টি জি এম গোলাম ফিরোজ, সহকারী রেজিস্ট্রার মোর্শেদ উল আলম রনি ও সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) খন্দকার আশরাফুর আলমের বিরুদ্ধে রংপুর মামলা করেন।

দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় ইউজিসি এবং শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশে ২০১৩ সালের ৪ মে উপাচার্য আব্দুল জলিলকে তার পদ থেকে অব্যাহিত দেন রাষ্ট্রপতি।

চলতি বছরের ১৯ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা দুদক সমন্বিত রংপুর জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আকবর আলী পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।