জঙ্গি দমনে গোয়েন্দারা ব্যর্থ: এরশাদ 

দেশের জঙ্গি দমনে গোয়েন্দারা ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2016, 10:37 AM
Updated : 10 July 2016, 11:18 AM

রোববার দুপুরে রংপুর নগরীতে নিজ বাসভবন পল্লী নিবাসে তিনি সাংবাদিকদের বলেন, “সরকারকে খুঁজে বের করতে হবে কীভাবে তারা সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ করবেন, এ যুদ্ধে জয়ী হবেন।  

“আমি বলব-ইন্টেলিজেন্স ইজ ফেইলিউর। গুলশানের মতো জায়গায় এত অস্ত্র নিয়ে কয়েকটা ছেলে আসল আমরা খবর পেলাম না, ইন্টেলিজেন্স খবর পেল না; এটা হতে পারে না। ইন্টেলিজেন্স ইজ ফেইলিউর।”

জঙ্গি তৎপরতা মোকাবেলায় সংলাপের প্রয়োজন বলে মনে করেন তিনদিনের সফরে নিজ জেলা রংপুরে আসা সাবেক এই সামরিক শাসক। 

গুলশান ট্র্যাজেডিতে বিদেশিরা আস্থা হারিয়ে ফেলবে আশঙ্কা করে এরশাদ দেশের অর্থনীতিতে এ ঘটনার প্রভাব পড়বে বলেও মনে করেন।    

“জঙ্গিদের টার্গেট বিদেশি নাগরিক ও অন্য ধর্মের মানুষ। এ অবস্থায় বিদেশিরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। সরকার নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে বিদেশি উদ্যোক্তরা আসবে না।” 

জঙ্গিদের কাছে কোনো ধর্মের মানুষই আজ নিরাপদ নয় দাবি করে জাপা চেয়ারম্যান বলেন, নিশ্চিন্তে ধর্মীয় অনুষ্ঠান পালন করতেও শঙ্কা। কখন কোথায় কোন ঘটনা ঘটবে সেটা আল্লাহ ছাড়া কেউ বলতে পারে না। দেশের মানুষ চরম উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে।

“উদ্ভূত পরিস্থিতিতে সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে সংলাপ জরুরি। সবাই একসঙ্গে বসলে বিশ্ববাসী দেখবে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে তারা এক কাতারে শামিল হয়েছে।

“আমরা বৈদেশিক সাহায্য চাই না। যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। তাই সন্ত্রাসীরা যে দেশেরই হোক না কেন ঐক্যবদ্ধভাবে তা মোকাবেলা করব।”

উপযুক্ত কর্মসংস্থানের সুযোগ না থাকায় দেশের যুবকরা বিপথগামী হয়ে উঠছে এবং অর্থের লোভে অনেক যুবক জঙ্গি সংগঠনে যুক্ত হয়ে দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে বলেও তিনি মন্তব্য করেন।  

পরিবারের সন্তানরা কোথায় যায়, কী করে তার খোঁজ রাখার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান এরশাদ।

এ সময় এরশাদের ব্যক্তিগত সহকারী খালেদ আখতার, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোফাজ্জল হোসেন মাস্টার, সদস্য সচিব হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, মহানগর আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা উপস্থিত ছিলেন।