পুরোহিত হত্যা: বাড়িতে অস্ত্র রাখার কথা ‘স্বীকার’ হারেজের

পঞ্চগড়ে পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র নিজ বাড়িতে রাখার কথা ‘স্বীকার করে’ জবানবন্দি দিয়েছেন এক সন্দেহভাজন।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2016, 02:04 PM
Updated : 6 March 2016, 02:07 PM

কথিত জেএমবি সদস্য হারেজ আলী (৩২) রোববার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের কাছে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে এ স্বীকারোক্তি দেন বলে জানান দেবীগঞ্জ থানার ওসি সুকুমার মোহন্ত।

গত ২১ ফেব্রুয়ারি দেবীগঞ্জ উপজেলা সদরের সন্তগৌড়ীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে চাপাতি দিয়ে কুপিয়ে ও গলাকেটে হত্যা করা হয়। এসময় দুর্বৃত্তদের গুলিতে ভক্ত গোপাল চন্দ্র আহত হন।

এ ঘটনায় হত্যা এবং অস্ত্র ও বিস্ফোরক আইনে দুটি মামলা হয়।

ওসি সাংবাদিকদের বলেন, দুপুর সাড়ে ১২টায় হারেজকে জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে হাজির করা হয়। বিকাল ৪টা থেকে সোয়া ৫টা পর্যন্ত বিচারক মার্জিয়া খাতুনের খাস কামরায় তার জবানবন্দি গ্রহণ করা হয়।

এরপর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

তিনি আরও বলেন, ঘটনার আগের দিন রাতে হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রগুলো হারেজ তার বাড়ির গোয়াল ঘরে রাখার কথা স্বীকার করেছেন। এসব অস্ত্র রমজান ও রাহুল তাকে রাখতে দিয়েছিল বলে তিনি জবানবন্দিতে জানিয়েছেন।

গত ২৭ ফেব্রুয়ারি হারেজ আলীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয় পুলিশ।

এর আগে হত্যাকাণ্ডে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ‘জেএমবি’ সদস্য আলমগীর হোসেন (২৮)। রিমান্ডে রয়েছেন ‘জেএমবির’ আরেক সদস্য রমজান আলী (২২)।

গত ২৫ ফেব্রুয়ারি বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অস্ত্রসহ এই তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ।