শাবি শিক্ষক সমিতিতে বিএনপি-জামায়াত প্যানেল পরাজিত

বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকরা ১১টি পদের মধ্যে কোনো পদেই জিততে পারেননি।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2023, 06:58 PM
Updated : 18 Jan 2023, 06:58 PM

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী দুটি প্যানেলের ভরাডুবি হয়েছে। 

বুধবার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার। 

বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকরা ১১টি পদের মধ্যে কোনো প্রার্থী জয়লাভ করতে পারেননি। 

নির্বাচনে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. কবির হোসেন ও সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম নির্বাচিত হয়েছেন। 

নির্বাচন কমিশনার ফরহাদ হাওলাদার বলেন,  নির্বাচনে ৫৬০টির মধ্যে ভোট পড়েছে ৪০৯টি। কোনো অসংগতির সৃষ্টি হয়নি; সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।  

এবারের নির্বাচনে ১১টি পদের মধ্যে আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ থেকে সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ এবং ১, ৩ ও ৪ নম্বর কার্যকরী সদস্যসহ মোট ৬টি পদের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

অপরদিকে, আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ' থেকে সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক এবং কার্যকরী সদস্য ২, ৫ ও ৬ মিলে মোট ৫টি পদে প্রার্থীরা বিজয়ী হয়েছেন। 

এদিকে, এবারের নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ এবং বিএনপিপন্থী প্যানেল ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ থেকে কোনো প্রার্থী বিজয়ী হয়নি।

অন্যান্য বিজয়ীরা হলেন সহ-সভাপতি গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রানী নাগ, কোষাধ্যক্ষ অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুনশী নাসের ইবনে আফজাল, যুগ্ম সম্পাদক ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জহুরুল ইসলাম। 

কার্যকরী ছয়টি সদস্য পদে নির্বাচিতরা হলেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. রাজিয়া সুলতানা চৌধুরী, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মো. ওমর ফারুক, আইআইসিটি বিভাগের সহকারী অধ্যাপক ড. আহসান হাবীব, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহা. ফরহাদ রাব্বি এবং নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শাহজাহান মিয়া।  

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক