১৪ দলের সঙ্গেই নির্বাচন: মেনন

“জোটবদ্ধ না হলে নির্বাচন নিয়ে যে ষড়যন্ত্র চলছে সেটি কার্যকর হয়ে যাবে।”

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2023, 04:51 PM
Updated : 4 Feb 2023, 04:51 PM

১৪ দলের নেতৃত্বে থাকা আওয়ামী লীগ ২০১৮ সালের নির্বাচনের পর দলের নামে সরকারকে পরিচিত করিয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

শনিবার বিকালে টাঙ্গাইল প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে দলের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসে সংসদ সদস্য মেনন একথা বলেন। 

তিনি বলেন, অসম্প্রদায়িক গণতান্ত্রিক রাজনীতির ভিত্তিতে ১৪ দল ঐক্যবদ্ধ হয়েছিল। তাই সেই ঐক্য প্রাসঙ্গিক থাকা পর্যন্ত জোটও থাকবে।

“বড় দল আওয়ামী লীগ যদি মনে করে তারাই যথেষ্ট, তাহলে আমাদের তখন সিদ্ধান্ত নিতে হবে। যে আলোচনা হয়েছে তাতে আমরা এখনও জোটবদ্ধ আছি এবং জোটবদ্ধভাবেই নির্বাচনে যাবে। তবে জোটবদ্ধ না হলে নির্বাচন নিয়ে যে ষড়যন্ত্র চলছে সেটি কার্যকর হয়ে যাবে।”

বঙ্গবীর কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগ জোটে আসার বিষয়ে তিনি বলেন, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের ধারার রাজনীতির সঙ্গে একমত হয়ে যারা আসতে চায়, তাদের স্বাগত জানানো হবে।

মেনন বলেন, জোটবদ্ধ হয়ে ২০১৪ সালের পর আন্দোলন-সংগ্রাম করে বিএনপি-জামায়াত জোট শাসনের পতন ঘটিয়েছিল। ১৪ দল ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের বিচারকে কেন্দ্র করে সারাদেশে বিএনপি-জামায়াত যে নৈরাজ্য সৃষ্টি করেছিল তাও প্রতিরোধ করা হয়েছিল।

“কিন্তু ২০১৮ সালের নির্বাচনে ১৪ দলের মূল যে দল আওয়ামী লীগ, তারা সরকারটাকে আওয়ামী লীগের সরকার বলেই পরিচিত করিয়েছে।”

এ সময় তার সঙ্গে ওয়ার্কার্স পার্টির টাঙ্গাইল জেলার নেতা আনিসুর রহমান মল্লিক ও গোলাম নওজব পাওয়ার চৌধুরী উপস্থিত ছিলেন।