ছয় পদ পেতে পরীক্ষায় বসলেন রংপুর ছাত্রলীগের ৬০০ কর্মী

৫০ নম্বরের লিখিত পরীক্ষার জন্য সময় ছিল এক ঘণ্টা।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2023, 03:52 PM
Updated : 10 June 2023, 03:52 PM

ছাত্রলীগ রংপুর জেলা কমিটির নেতা হতে ইচ্ছুক কর্মীদের পরীক্ষায় বসে লিখিত উত্তর দিতে হয়েছে।  

শনিবার নগরীর শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ে জেলা কমিটির সহসভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকসহ ছয়টি পদের জন্য ৬০০ আবেদনকারী পরীক্ষায় অংশ নেন।

পরীক্ষার হল পরিদর্শন করেন জেলা আওয়ামী লীগের নেতারা।

ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, আগে পদ প্রত্যাশীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত নেওয়া হয়। পরে তাদের পরীক্ষার জন্য ডাকা হয়।

‘কারাগারের রোজনামচা’, ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘আমার দেখা নয়াচীন’ বই তিনটি থেকে প্রশ্ন করা হয়েছে। ৫০ নম্বরের লিখিত পরীক্ষার জন্য সময় ছিল এক ঘণ্টা।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, “বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। আমরা ছাত্রসমাজের পক্ষ থেকে মনে করি, ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের প্রথম শর্ত ‘স্মার্ট জেনারেশন’ তৈরি, ‘স্মার্ট সিটিজেন’ তৈরি করা।

“কাজেই ‘স্মার্ট সিটিজেন’ গড়তে গেলে ছাত্রসমাজকে স্মার্ট হতে হবে। আর ছাত্রসমাজকে স্মার্ট হতে হলে ছাত্র সংগঠনগুলোকে প্রথম ভূমিকা রাখতে হবে। এটি তারই পদক্ষেপ।”

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, “অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানেন না। কিন্তু তারাও নেতা নির্বাচিত হন। নেতা নির্বাচনের জন্য পরীক্ষার মাধ্যমে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবেন, শিখতে পারবেন। এ কারণে আমরা পরীক্ষা নিচ্ছি। এই পরীক্ষার মাধ্যমে একটি নতুন অধ্যায় শুরু হলো।“