হত্যা সন্দেহে ছয় মাস পর কিশোরীর লাশ কবর থেকে উত্তোলন

লাশ উত্তোলন করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিআইডির কর্মকর্তা।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2023, 10:29 AM
Updated : 20 March 2023, 10:29 AM

রংপুরে মায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে ছয় মাস পর এক কিশোরীর লাশ কবর থেকে উত্তোলনের নির্দেশ দিয়েছে আদালত।

সোমবার দুপুরে নগরীর পূর্ব খাসবাগ পারিবারিক কবরস্থান থেকে ওই কিশোরীর লাশ উত্তোলন করা হয় বলে জানান পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ওসি সামছুল আলম।

এ সময় সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম (শিক্ষা ও কল্যাণ শাখা এবং আইসিটি শাখা) মলিহা খানম উপস্থিত ছিলেন।

ওসি সামছুল আলম জানান, ২০২২ সালের ২ সেপ্টম্বর নগরীর পূর্ব খাসবাগ এলাকায় এক ভাড়া বাড়িতে গলায় ফাঁস লাগানো অবস্থায় ওই কিশোরীর লাশ উদ্ধার করে পুলিশ।

তখন ওই কিশোরীর মা শাহিনা বেগমের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া লাশ দাফন করা হয়।

কিন্তু সম্প্রতি ওই কিশোরীর মা তার মেয়েকে হত্যা করা হয়েছে বলে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতে ছয়জনের নাম উল্লেখ করে মামলার আবেদন করেন। এই মামলার পরিপ্রেক্ষিতে আদালত ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেয়।

কিশোরীর মা শাহিনা বেগম বলেন, “আমি ঢাকায় পাসপোর্ট অফিসে আয়ার কাজ করি। আমার মেয়ে ও ছোট ছেলে রংপুরে এক ভাড়া বাসায় থাকতো। ঘটনার দিন বাসা মালিকের মেয়ে ফোন করে বলে, আমার মেয়ে গলায় ফাঁস দিয়েছে।

“ঢাকা থেকে এসে কিছু বুঝে ওঠার আগেই একটি চক্র আমার মেয়ে আত্মহত্যা করেছে বলে প্রচার চালায়। পরে তড়িঘড়ি করে আমাকে দিয়ে কাগজে স্বাক্ষর করিয়ে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করে।”

তিনি আরও বলেন, “উদ্ধারের সময় আমার মেয়ের গায়ে জখমের দাগ ছিল। এলাকার এক যুবকের (২৫) সঙ্গে আমার মেয়ের সম্পর্ক ছিল। মেয়ে অন্তঃসত্ত্বা হওয়ায় তাকে হত্যা করা হয়েছে। এ কারণে দোষীদের শাস্তির দাবিতে আদালতে মামলা করেছি।”

সিআইডির ওসি সামছুল আলম জানান, লাশ উত্তোলন করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

মলিহা খানম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য ওই কিশোরীর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।”