পাল্টা আক্রমণ হবে কিনা সময়েই বলে দিবে: ওবায়দুল কাদের

“আমরা রাজপথ থেকে উঠে আসা, আমরা আকাশ থেকে পড়েনি।”

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2022, 11:39 AM
Updated : 3 Dec 2022, 11:39 AM

দলীয় নেতাকর্মীদের ওপর হামলা হলে তার জবাব দেওয়া হবে কিনা তা সময়েই বলে দিবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ময়মনসিংহে শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “ডিসেম্বর মাসেই খেলা হবে এবং আন্দোলন হবে। রাজপথ, জনপথ, শহর, জেলা, থানা, ওয়ার্ড এবং পাড়া-মহল্লায় আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নিবেন সতর্কতার সহিত। আক্রমণ হলে পাল্টা আক্রমণ হবে কিনা সময়েই বলে দিবে।”

এ সময় বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগ নেতা বলেন, “তৈরি আছেন? রাস্তায় কতোদিন থাকবেন? রাজপথ আমাদের। আমরা রাজপথ থেকে উঠে আসা, আমরা আকাশ থেকে পড়েনি। আমরা মাটি খুঁড়ে হয়েছি।”

ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সার্কিট হাউস মাঠে আয়োজিত সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী আরও বলেন, “কুমিল্লার কথা নিশ্চয়ই আপনারা জানেন। কুমিল্লায় বিএনপি নেতাকর্মীরা নিজেরাই নিজেদের ৭১টি মোবাইল চুরি করেছে। তাই ৭১ জনের নামে মামলা হয়েছে। বিএনপির বিরুদ্ধে বিএনপির মামলা হয়েছে। এভাবেই তারা ভোট চুরি করে। খেলা হবে হাওয়া ভবনের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে এবং লুটপাটের বিরুদ্ধে। আমরা কারো দয়ায় রাজনীতিতে আসিনি।”

এ সময় গণফোরাম নেতা কামাল হোসেনকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “কামাল হোসেন সাহেব, আপনি বলছেন, শেখ হাসিনা বাইরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, মন্ত্রীরা বাইরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। একই কথা তারেক রহমান লন্ডন থেকে বসে বলছেন। বিদেশে অর্থপাচার করেন আপনারা। কামাল সাহেব, আপনার ভিসা আছে বাইরে চলে যান।“

“মহাসমাবেশ কাকে বলে রোববার চট্টগ্রামে বুঝিয়ে দেওয়া হবে। স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ হবে। মানুষ আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে মুখিয়ে আছে। শেখ হাসিনার বাংলাদেশে আর কেউ এতো উন্নয়ন করতে পারবে না। ডিজিটাল বাংলাদেশের পর আওয়ামী লীগের অঙ্গীকার হচ্ছে, স্মার্ট বাংলাদেশ গড়া।

ওবায়দুল কাদের জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, শিক্ষামন্ত্রী দীপু মনি, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সংসদ সদস্য অসীম কুমার উকিল। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক।

নতুনদের রেখে নেতৃত্ব

সম্মেলনের মঞ্চ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃত্বের নাম ঘোষণা করেন।

ময়মনসিংহ জেলা কমিটিতে এহতেশামূল আলমকে সভাপতি এবং অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলকে পুনরায় সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

ময়মনসিংহ মহানগর কমিটির সভাপতি হয়েছেন মো. ইকরামুল হক টিটু এবং সাধারণ সম্পাদক পদে অপরিবর্তিত রয়েছেন মোহিত উর রহমান শান্ত।

এহতেশামূল আলম এর আগে মহানগর কমিটির সভাপতি ছিলেন। ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র এবং শান্ত সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, দলের সভানেত্রী দ্বিতীয়বারের মতো আমার ওপর আস্থা রেখেছেন। আশা করছি, নিজ কর্মের মাধ্যমে আস্থার প্রতিদান দেব। দলকে আরও সুসংগঠিত করতে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করব।