ছাত্রলীগ নেতাকে মারধর, উদ্ধারে গিয়ে গুলিবিদ্ধ ভাই

পুলিশ জানায়, অভিযোগের মুখে থাকা রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2024, 04:22 PM
Updated : 22 Jan 2024, 04:22 PM

মুন্সীগঞ্জে ছাত্রলীগ নেতার উপর হামলার সময় রক্ষা করতে গিয়ে তার ভাই গুলিবিদ্ধ হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। 

সোমবার দুপুরে সদর উপজেলার রামপাল ইউনিয়নের সিপাহী পাড়া গ্রামে এ ঘটনা ঘটে বলে মুন্সীগঞ্জ সদর থানার ওসি আমিনুল ইসলাম জানান। 

গুলিবিদ্ধ ২৫ বছর বয়সী আবিদ হাসান শোভন ওই এলাকার আনোয়ার হোসেন তালুকদারের ছেলে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

শোভনের বড় ভাই ২৭ বছর বয়সী স্কুল শিক্ষক ফরহাদ হোসেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে জরুরি বিভাগে চিকিৎসাধীন। 

জরুরি বিভাগের চিকিৎসক ডা. এসএম কালাম প্রধান জানিয়েছেন, আহত দুজনকে হাসপাতালে আনা হয়েছিল। তাদের মধ্য একজনের পায়ে গুলি লেগেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে।  

ফরহাদের অভিযোগ, রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ প্রথমে তার ভাইকে মারধর করে। পরে তিনি রক্ষা করতে এগিয়ে গেলে তাকে গুলি করে।

ওসি আমিনুল বলেন, “শোভনের সঙ্গে প্রান্ত শেখের সঙ্গে বিরোধ চলছিল বলে স্থানীয়রা জানায়। সিসি টিভির ফুটেজে দেখা গেছে, প্রকাশ্যে শোভনের পায়ে গুলি চালায় প্রান্ত। পরে বাইকে করে পালিয়ে যাওয়ার আগে আরেকবার গুলি করে; তবে সেটা লক্ষ্যভ্রষ্ট হয়। পরে স্থানীয়রা ফরহাদ ও শোভনকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যায়।” 

ঘটনার পর থেকে প্রান্ত শেখ পলাতক রয়েছেন এবং এখনও থানায় মামলা হয়নি বলে জানান এ পুলিশ কর্মকর্তা। 

অভিযোগের বিষয়ে জানতে প্রান্ত শেখের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করে হলেও তিনি সাড়া দেন নাই।