মানিকগঞ্জে নারী কৃষকের ধান কেটে মাড়াই করে দিল ছাত্রলীগ

ধান সংগ্রহে সহযোগিতা করায় ছাত্রলীগ নেতা-কর্মীদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান কৃষাণী সাহিদা বেগম।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 07:59 AM
Updated : 17 May 2023, 07:59 AM

মানিকগঞ্জের হরিরামপুরে উপজেলায় নারী কৃষকের ধান কেটে ও মাড়াই করে দিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে বয়ড়া ইউনিয়নের আন্ধারমানিক গ্রামের কৃষাণী সাহিদা বেগমের ধান কেটে দেন স্থানীয় নেতা-কর্মীরা।

শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ধানের দাম কম আর শ্রমিকের মূল্য বেশি হওয়ায় মাঠ থেকে পাকা ধান ঘর তুলতে পারছে না কৃষকরা। এ অবস্থায় কৃষকদের ধান কাটতে সহযোগিতা করছে ছাত্রলীগ। হাজার হাজার কৃষকের ধান কেটে কৃষকের ঘরে তুলে দিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

অসহায় নারী কৃষক সাহিদা বেগম বলেন, ছাত্রলীগের নেতা-কর্মীরা তার জমিতে ধান কেটে না দিলে তার পক্ষে ধান ঘরে তোলা অনেক কষ্টের ছিল।

এই দুঃসময়ে তাকে সহযোগিতা করায় তিনি ছাত্রলীগ নেতা-কর্মীদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

দেশের বিভিন্ন সংকটের সময়ে ছাত্রলীগ মানুষের পাশে থাকে জানিয়ে ইনান বলেন, করোনা মহামারীর সময়ও মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ। সে সময়ে কেউ লাশ দাফন করারও সাহস পেত না তখন বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা মানুষের পাশে দাঁড়িয়েছে, লাশ দাফনে সহযোগীতা করেছে।

এ ছাড়া সাম্প্রতিক সময়ে ঘূর্ণিঝড় মোখায় উপকূলীয় জেলা ও উপজেলার ছাত্রলীগ মানুষকে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়ার পাশাপাশি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে বলেও জানান সংগঠনটির এই কেন্দ্রীয় নেতা।

ধান কাটার সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মো. সাদ্দাম হোসেন ও উপ-প্রচার সম্পাদক রায়হান রনি, মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাত কোরাইশী সুমন, সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম, হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি লূৎফর রহমান, সহ-সভাপতি সুমন বিশ্বাস, যুগ্ন সাধারণ সম্পাদক রিফাত চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শুভ মল্লিক, এম এ রউফ বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আমির হামজা জ্যোতিসহ স্থানীয় ছাত্রলীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।