সিলেটে সুষ্ঠু ভোট নিয়ে জাপার মেয়র প্রার্থীর সংশয়

“নৌকার প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনে আমি শঙ্কিত; নির্বাচন কমিশন সরকার দলীয় প্রার্থীর পক্ষে পক্ষপাতদুষ্ট বলে প্রতীয়মান হচ্ছে।”

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2023, 12:14 PM
Updated : 24 May 2023, 12:14 PM

সিলেট সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন জাতীয় পার্টি মনোনীত মেয়র পদপ্রার্থী নজরুল ইসলাম বাবুল।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও নিরপেক্ষ রাখতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

বিজ্ঞপ্তিতে নজরুল ইসলাম বাবুল বলেন, “২৩ মে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত আওয়ামী লীগের শীর্ষ নেতাসহ কয়েকশ নেতা-কর্মী শোডাউন করেন। এর মাধ্যমে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে তারা নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

“সে দৃশ্য জাতীয়, স্থানীয় পত্র-পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত ও প্রচারিত হয়েছে। এতে প্রমাণিত হচ্ছে যে, সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয় নিরপেক্ষ নয়।”

এ পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করে তিনি বলেন, “নির্বাচনকে কেন্দ্র করে নৌকার প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনে আমি শঙ্কিত। নির্বাচন কমিশন সরকার দলীয় প্রার্থীর পক্ষে পক্ষপাতদুষ্ট বলে প্রতীয়মান হচ্ছে। আমার ধারণা, নির্বাচনের দিন পর্যন্ত কমিশন সরকার দলীয় প্রার্থীর সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকবে।”

অবস্থা এমন চলতে থাকলে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে তিনি যদি কোনো কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হন তাহলে শুধু সিলেট নয় জাতীয়ভাবে এর প্রতিক্রিয়া সৃষ্টি হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন নজরুল ইসলাম বাবুল।

তিনি বলেন, “সে প্রতিক্রিয়ার জন্য সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে দায়ী থাকবে। তাই আমি আবারও নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও নিরপেক্ষ রাখার জন্য সিলেট নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানাচ্ছি।”

এ বিষয়ে জানতে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের ও সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেলের (সিটি-নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেনের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তাদের সাড়া মেলেনি।