গাজীপুরে গার্মেন্ট শ্রমিকদের রাস্তা অবরোধ, পুলিশের ধাওয়া

র‌্যাব-১ জানায়, দুপুরের পর কাশিমপুর ও কোনাবাড়ির চার-পাঁচটি কারখানার শ্রমিক ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2023, 12:14 PM
Updated : 6 Nov 2023, 12:14 PM

বেতন বাড়ানোর দাবিতে গাজীপুর মহানগরীর কোনাবাড়ি ও কাশিমপুর এলাকায় কয়েকটি তৈরি পোশাক কারখানার শ্রমিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সোমবার দুপুর ২টার দিকে শ্রমিকরা কোনাবাড়ি-কাশিমপুর সড়কে গিয়ে অবরোধ করে। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দিলে এক ঘণ্টার বেশি সময় পর যানচলাচল স্বাভাবিক হয়।

এদিকে যেকোনো ধরনের নাশকতা এড়াতে পুলিশের পাশাপাশি র‌্যাব কাজ করছে বলে জানানো হয়েছে।

কোনাবাড়ি থানার ওসি এ কে এম আশরাফ উদ্দিন বলেন, “দুপুর থেকে শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন শুরু করে। পুলিশের পক্ষ থেকে শ্রমিকদের শান্ত থাকার অনুরোধ করা হয়েছে।”

র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. ইয়াসির আরাফাত হোসেন বলেন, “দুপুরের পর থেকে কাশিমপুর ও কোনাবাড়ি এলাকার আশপাশের চার-পাঁচটি কারখানার শ্রমিক ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে।

খবর পেয়ে র‌্যাবের একাধিক টহল টিম পৌঁছে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয় বলে জানান ইয়াসির আরাফাত।

গাজীপুর-২ শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মঈনুল হক বলেন, “দুপুরে কোনাবাড়ি এলাকায় শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আমাদের পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয় এবং বিকেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।”