নির্বাচিত হলে রাজশাহীর বাণিজ্য সম্প্রসারণে কাজ করবেন লিটন

“আমি সুযোগ পেলে সবার সহযোগিতা নিয়ে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও রাজশাহীর অর্থনীতিকে গতিশীল করতে কাজ করব।”

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2023, 02:24 PM
Updated : 7 June 2023, 02:24 PM

নির্বাচিত হলে রাজশাহীতে বাণিজ্য সম্প্রসারণ ও কর্মসংস্থান সৃষ্টিতে উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

বুধবার দুপুরে রাজশাহী চেম্বার ভবন সম্মেলন কক্ষে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রাজশাহী জেলা শাখার নেতাদের সঙ্গে এক মতবিনিময়ে এসব কথা বলেন তিনি।

খায়রুজ্জামান লিটন বলেন, “রাজশাহী শিক্ষাবান্ধব শহর, স্বাস্থ্যসেবার ক্ষেত্রেও এগিয়ে আছে। তবে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে রাজশাহী উপেক্ষিত, অবহেলিত বলা যায়। রাজশাহীতে প্রচুর পরিমাণ কৃষিজাত পণ্য উৎপাদন হয়, প্রচুর পরিমাণে মাছ চাষ হয়, পোল্ট্রি আছে, ডেইরি আছে।

“রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল হওয়ায় এখানে সেভাবে শিল্প-কারখানা গড়ে ওঠেনি। এবার আমি নির্বাচিত হলে রাজশাহীর ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ও কর্মসংস্থান সৃষ্টিতে প্রয়োজনীয় উদ্যোগ নেব।”

রাজশাহীতে বিসিক শিল্পনগরী-২ এর নির্মাণ কাজ শেষ হয়েছে জানিয়ে তিনি বলেন, “এটি প্লট বরাদ্দের অপেক্ষায় রয়েছে। চামড়া শিল্পনগরী প্রতিষ্ঠারও কাজ চলছে। আগামীতে রাজশাহীতে গার্মেন্টস কারখানা করতে চাই।”

ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে সবার সহযোগিতা প্রয়োজন জানিয়ে খায়রুজ্জামান লিটন বলেন, “আমি সুযোগ পেলে সবার সহযোগিতা নিয়ে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও রাজশাহীর অর্থনীতিকে গতিশীল করতে কাজ করব।”

মতবিনিময় সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিএমডিএর চেয়ারম্যান বেগম আখতার জাহান, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রাজশাহী জেলা শাখার সভাপতি রিয়াজ আহমেদ খান, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুদুর রহমান রিংকু, লবঙ্গ চাইনিজ রেস্তোরাঁর সত্ত্বাধিকারী আজিজুল আলম বেন্টু, নানকিং চাইনিজ রেস্তোঁরার সত্ত্বাধিকারী এহসানুল হক দুলু।

সভায় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সদস্য মোখলেসুর রহমান কচিসহ ৪৬টি রেস্তোরাঁর সত্ত্বাধিকারী।