নাটোরে শিক্ষার্থীদের কাছে পর্নোগ্রাফি বিক্রির অভিযোগে গ্রেপ্তার ৪

এ ঘটনায় বাগাতিপাড়া থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2023, 08:43 AM
Updated : 13 Jan 2023, 08:43 AM

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় মোবাইল ও কম্পিউটার ব্যবসার আড়ালে শিক্ষার্থী, যুবকদের কাছে পর্নোগ্রাফি বিক্রি ও সংরক্ষণের অভিযোগে চার জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার লোকমানপুর ও বাজিতপুর বাজারে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান র‍্যাব নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন।  

সিপিসি-২ নাটোর ক্যাম্প, র‍্যাব-৫ এর পর্নোগ্রাফি বিরোধী এই অভিযানে চারটি সিপিইউ, সাতটি হার্ডডিস্ক, চারটি মনিটর, তিনটি কি-বোর্ড, তিনটি মাউস ও আটটি কম্পিউটার ক্যাবল জব্দ করা হয়েছে বলেও জানান তিনি। 

আটকরা হলেন- উপজেলার পূর্বস্বরাপপুর এলাকার মো. রাজিব হোসেন (২৮), বাজিতপুর এলাকার মো. জাহাঙ্গীর আলম (২৮),  একই এলাকার মো. উজ্জল হোসেন (২৪) এবং লালপুর উপজেলার কামারহাটি তেনাচুড়া এলাকার মো. জিয়াউর রহমান (৩৯)। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা পর্নোগ্রাফি সংরক্ষণ এবং দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছে বলে স্বীকার করেছে জানিয়ে র‍্যাব কর্মকর্তা ফরহাদ বলেন, “এই ব্যবসায়ীরা সাধারণত মোবাইল মেরামত, যন্ত্রাংশ বিক্রিসহ গান, সিনেমা, অডিও, ভিডিও বিভিন্ন মানুষের মোবাইল বা মেমোরি কার্ডে টাকার বিনিময়ে আপলোড করেন। 

“এসবের আড়ালে অর্থের বিনিময়ে তারা এলাকার তরুণ, যুবক ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের কাছে মোবাইল বা মেমোরি কার্ডে পর্নোগ্রাফিক ভিডিও, ছবি সরবরাহ করতেন।” 

এ ঘটনায় বাগাতিপাড়া থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক