ময়মনসিংহে ‘মদপানে’ দুই বন্ধুর মৃত্যু

ওসি জানান, ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2024, 09:21 AM
Updated : 29 Feb 2024, 09:21 AM

ময়মনসিংহের ভালুকা উপজেলায় ডায়রিয়া ও বমির মত উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তির পর দুইজনের মৃত্যু হয়েছে; যারা মদপান করেছিলেন বলে পুলিশ এবং স্থানীয় এক জনপ্রতিনিধির ধারণা।

বুধবার রাতে উপজেলার বাটাজোর গ্রাম থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ শাহ কামাল আকন্দ জানান।

মৃতরা হলেন- উপজেলার বাটাজোর গ্রামের জাফর খানের ছেলে আরিফ খান (৪০) ও একই গ্রামের আশরাফ খানের ছেলে আদনান খান (৩২)।

বৃহস্পতিবার সকালে দুইজনের লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

কাচিনা ইউনিয়ন পরিষদের সদস্য ইয়াসিন তালুকদার বলেন, “তারা আগে থেকেই নিয়মিত মদ পান করতেন। বুধবার রাতেও বন্ধুদের সঙ্গে মদপান করে থাকতে পারেন।”

তিনি জানান, ভোর থেকে আরিফের পাতলা পায়খানা ও বমি শুরু হলে তাকে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে সকাল ৭টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ইউপি সদস্য ইয়াসিন বলেন, “আদনান বমি করে অসুস্থ হয়ে পড়লে সকালে তাকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে দুপুর ১২টার দিকে মারা যান।”

কাচিনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান লিটন বলেন, “আমার ইউনিয়নে দুইজন লোক মারা গেছেন এটা সত্য। কিন্তু মদপান করে মারা গেছেন কি না, তা বলতে পারব না। তবে তারা মদ পান করতেন বলে জানা গেছে।”

ওসি শাহ কামাল বলেন, ‘মদপানে মারা গেছে’, এমন খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছেন তারা।

ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর ‘মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে’ বলে মন্তব্য করেন তিনি।